spot_img
spot_img

মঙ্গলবার, ৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, বিকাল ৩:৫৫

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশআত্রাইয়ে বিদ্যুতের তারে পাইপ মোড়াতে গিয়ে নিহত ১ আহত ৩

আত্রাইয়ে বিদ্যুতের তারে পাইপ মোড়াতে গিয়ে নিহত ১ আহত ৩


নওগাঁর আত্রাইয়ে বিদ্যুতের তারে প্লাস্টিকের পাইপ মোড়ানোর সময় বিদ্যুতায়িত হয়ে এক ব্যক্তি নিহত ও ৩ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুই জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর একজনকে রাজশাহী মেডিকের কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার উপজেলার বাঁকা গ্রামে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই গ্রামের একটি মাদ্রাসার দ্বিতীয় তলার ছাদ ঢালাইয়ের জন্য নির্মাণ কাজ চলছিল। ওই ভবনের উপর দিয়ে বিদ্যুতের ৩৩ হাজার ভোল্টের তার যাওয়ায় তারে প্লাস্টিক পাইপ মোড়ানের সময় এ দুর্ঘটনা ঘটে। এ সময় বিদ্যুতের তারে জড়িয়ে বাঁকা গ্রামের শামছুল আরেফিন রাজু (৬০) ঘটনাস্থলেই মারা যান।

আহত হন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ জুলফিকার আলী হায়দার (৭৭), বাঁকা গ্রামের সাজ্জাদ সরকারের ছেলে উসমান গণি (৪০) ও মহাদিঘী গ্রামের বিদ্যুতের মিস্ত্রী রফিকুল ইসলাম (৩৮)। আহতদের মধ্যে রফিকুল ও উসমান গণিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হওয়ায় উসমান গণিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মাদ্রাসার মুহতামিম মাওলানা হুসাইন বলেন, আমরা আামদের ভবনের উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার সরিয়ে নেয়ার জন্য গত বছরের ডিসেম্বর মাসে নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি বরাবর আবেদন করি। ওই আবেদনের প্রেক্ষিতে তাদের প্রাক্কলন অনুযায়ী চলতি আগস্ট মাসের ১৬ তারিখে টাকাও জমা দিয়েছি। সে অনুযায়ী বিদ্যুৎ বিভাগের লোকজন কাজ করতে এলে আমরা তাদের সাথে সহযোগিতা করছিলাম। এদিকে কাজ সমাপ্ত না হতেই সাব-স্টেশন থেকে লাইন চালু করায় এ দুঘটনা ঘটেছে।

অন্যদিকে বিষয়টিকে সম্পূর্ণরুপে অস্বীকার করেছেন নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি আত্রাই জোনাল অফিসের কর্মকর্তা। এ অফিসের ডিজিএম শামসুজ্জামান বলেন, তারা বিদ্যুতের পোল স্থান্তরের জন্য আবেদন করেছেন। বিধি মোতাবেক ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে তাদের এ কাজ সম্পন্ন করা হবে। কিন্তু তারা আমাদেরকে না জানিয়ে লেবার নিয়ে সেখানে বিদ্যুতের তারে প্লাস্টিকের পাইপ মোড়াচ্ছিল।

বিশেষ কারন বশত নওগাাঁ থেকে ৩৩ হাজার ভোল্টের লাইনটি বন্ধ থাকার সুযোগে তারা এ কাজ করছিলেন। হঠাৎ করে নওগাঁ থেকে লাইন চালু করলে দুর্ঘটনা সৃষ্টি হয়। মিস্ত্রী হিসেবে তারা যাদেকে নিয়ে গিয়েছেন তারা এ অফিসের কেউ নয়।

বার্তা প্রেরক
আব্দুল মজিদ মল্লিক
আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত