spot_img
spot_img

বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, সকাল ৬:৫১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশপেকুয়ায় মেহেরনামা ব্লাড ব্যাংকের পূর্ণাঙ্গ কমিটি গঠিত

পেকুয়ায় মেহেরনামা ব্লাড ব্যাংকের পূর্ণাঙ্গ কমিটি গঠিত


কক্সবাজারের পেকুয়ায় সেচ্ছাসেবী সংগঠন মেহেরনামা ব্লাড ব্যাংকের এক বছর মেয়াদী কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার ২১(আগষ্ট) মেহেরনামা উচ্চ বিদ্যালয় কক্ষে এ কমিটি ঘোষণা করা হয়। সংগঠনের সকল সদস্যের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে এ নির্বাচন সম্পন্ন করা হয়। মেহেরনামা ব্লাড ব্যাংকের সভাপতি নির্বাচিত হয়েছেন আমিনুল কবির ইমন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওয়াসিম আকরাম এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আবু নওশেদ বাবু।

এছাড়া বিভিন্ন পদে অনেকেই নির্বাচিত হয়েছেন সিনিয়র সহ-সভাপতি আবু রাশেদ, সহ-সভাপতি রেজাউল করিম রাজু,জুবাইরুল ইসলাম,এইচ এম জুনাইদ, আনছার উদ্দিন, আয়াত উল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন শাহেদুল ইসলাম হাসান, এমদাদুল অলিদ,আজাদ, নাঈম উল্লাহ, শাহ জাহান, ফয়সাল কবির, মো:হাসানুল ইসলাম, মো:শাহেদুল, সাইফুল, মো:ইয়াছিন, তানবীর তুষার, তাফসীর ফরায়েজী, বুরহান উদ্দিন, মো:আলমগীর,সজিবুল ইসলাম, মো:রাকিবুল ইসলাম,জাহেদুল ইসলাম, সোহেল মাহমুদ,মিশকাত উদ্দিন, নেছার উদ্দিন বিজয়, মো:জসিম উদ্দিন, শামিমুর রহমান ও মাইনুল হাসান সাকিব।

সংগঠনের নব নির্বাচিত সভাপতি আমিনুল কবির ইমন রক্ত দানের গুরুত্ব সম্পর্কে বলেন, পৃথিবীতে সকল ধর্মেই মুমূর্ষুকে দানের কথা বলা হয়েছে। কিন্তু সেই দান যদি হয় রক্ত, তবে তার মহত্ব ছাড়িয়ে যায় অন্য সব কিছুকে। কারণ একজনের দান করা রক্ত বাঁচাতে পারে অন্যের জীবন। রাসুলুল্লাহ (সা.) ও তার বাণীতে বলেছেন, ‘তোমাদের কেউ তার অপর ভাইয়ের উপকার করতে সক্ষম হলে সে যেন তা করে (মুসলিম)। কিন্তু আমাদের দেশের হাসপাতালগুলোতে এখনও প্রয়োজনের তুলনায় রক্তের সরবরাহ কম। এখনও প্রতিবছর অনেক রোগী রক্তের অভাবে মারা যায়।

তাই এই দুর্ভোগের কথা বিবেচনা করে এলাকার কিছু শিক্ষিত ছাত্র ও যুব সমাজ একত্রিত হয়ে আমরামেহেরনামা ব্লাড ব্যাংক নামে একটি সেচ্ছাসেবী সংগঠন গঠন করি। সাধারণ সম্পাদক-ওয়াসিম আকরাম বলেন, অত্র সংগঠন একটি মানবসেবামূলক সংগঠন।মানবতার সেবাই অত্র সংগঠনের মূল লক্ষ্য।যখনই কারোও রক্তের প্রয়োজন হয় আমাদের সংগঠন তাদের সেবা দিতে সর্বদা প্রস্তুত থাকবে ইনশাআল্লাহ। অত্র সংগঠন শুধুমাত্র ব্লাড ডোনেশনে সীমাবদ্ধ নয়, দরিদ্র রোগীকে আর্থিক সহায়তা,মেয়ের বিবাহে আর্থিক সহায়তা এবং দরিদ্র ছাত্রছাত্রীদেরকেও আর্থিক সহায়তা দিয়ে আসছেন।

বার্তা প্রেরক
মো:জহিরুল ইসলাম
পেকুয়া প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত