spot_img
spot_img

বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, সকাল ৮:২৮

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশপাবনায় সুগার মিলের শ্রমিক-কমর্চারির বিক্ষোভ, দাবি বেতন পরিশোধের

পাবনায় সুগার মিলের শ্রমিক-কমর্চারির বিক্ষোভ, দাবি বেতন পরিশোধের





পাবনার দাশুড়িয়া সুগার মিলের শ্রমিক কর্মচারিদের ৬ মাসের বেতন-ভাতাসহ আখ চাষিদের ১১ কোটি টাকা বকেয়ার পরিশোধের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে শ্রমিক কর্মচারী ও আখচাষীরা। বুধবার (২৬ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত সুগার মিলের প্রধান ফটকে ও অফিস কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন শ্রমিকরা। এ সময় দফায় দফায় কার্যালয় ঘেরাও করেন শ্রমিক কর্মচারীরা।

বিক্ষোভ মিছিল শেষে অফিস কার্যালয়ের সামনে পথসভা অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক-কর্মচারি সংগঠনের সভাপতি সাজেদুল ইসলাম শাহীন, সহসভাপতি জাহিদুল ইসলাম, সাধারন সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল, দাশুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বকুল সরদার সাংগঠনিক সম্পাদক এমদাদ হোসেন ও দপ্তর সম্পাদক মাসুম হোসেন প্রমুখ।

বকেয়া বেতন ও ভাতা না পেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে এই চিনি মিলের সাথে সংশ্লিষ্ঠ শ্রমিক কর্মচারীরা। তাদের দাবী, আগামি সাতদিনের মধ্যে বকেয়া পাওনা পরিশোধ করা না হলে বৃহত্তর আন্দোলন ও কর্মসূচিতে যাওয়ার ঘোষণা দেন শ্রমিক নেতারা। পাবনা সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সাইফ উদ্দিন আহম্মেদ বলেন, গত মৌসুমের অবিক্রিত ২৪ কোটি টাকার চিনি এখনো মজুদ আছে। এই চিনি বিক্রি হয়ে গেলে সমস্যার সমাধান হয়ে যেতো।

শ্রমিকদের পাওনা টাকা পরিশোধের জন্য সংশ্লিষ্ঠ অধিদপ্তরকে অবহিত করা হয়েছে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও কোন নির্দেশনা আসেনি আমাদের কাছে। চেষ্টা  চালিয়ে যাচ্ছি দ্রুত এই সমস্যার সমাধানের। আশা করছি খুব দ্রুত এই সমস্যার সামান হবে। সমস্যা সমাধানের জন্য সুগার মিল করপোরেশনসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

বার্তা প্রেরক
মোঃ রাসেল মাহমুদ
পাবনা প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত