রবিবার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭, রাত ৩:২৫

প্রচ্ছদ সারাদেশ মেহেরপুরে যাত্রীছাউনি ব্যবসায়ীদের দখলে

মেহেরপুরে যাত্রীছাউনি ব্যবসায়ীদের দখলে




Meherpur passenger camp is occupied by traders


মেহেরপুরের গাংনী উপজেলা পরিষদের সামনে জেলা পরষদের নির্মিত যাত্রী ছাউনিতে এখন আর যাত্রীদের যাত্রিবাহী যানবাহনের জন্য অপেক্ষার সুযোগ নেয়। যাত্রীছাউনি এখন ব্যবসায়ীদের দখলে। মেহেরপুর সদর  ও গাংনী উপজেলায়  দুই-তিনটি যাত্রী ছাউনিতে দোকানপাট করার ফলে যাত্রী ছাউনিগুলোর কোনো অস্তিত্ব নেই। যাত্রী ছাউনি দখল হয়ে যাওয়ায় যাত্রীদের রোদ-বৃষ্টিতে রাস্তার ওপর দাঁড়িয়ে থেকে যানবাহনের জন্য অপেক্ষা করতে হয়।

সরেজমিনে দেখা যায়- যুাত্রী সাধারণের সুবিধার্থে ২০০০ সালে জেলা পরিষদ যাত্রী ছাউনি নির্মাণ করে। সেগুলো সম্পূর্ণভাবে দখল হয়ে অবৈধ দোকান নির্মাণ করা হয়েছে। এতে যাত্রী ছাউনির অস্তিত্বই লোপ পেয়েছে। ভুক্তভোগী যাত্রীরা দখল হয়ে যাওয়া যাত্রী ছাউনিগুলো উদ্ধার করে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দিতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

কথা সাহিত্যিক গাংনীর রফিকুর রশিদ জানান- যাত্রী ছাউনিগুলো দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে ফার্নিচারের পাশাপাশি বিভিন্নধরণের  ব্যবসা করা হচ্ছে। ফলে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও পথচারীদের যানবাহনের জন্য রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়। সেখানে বিভিন্ন ধরনের মাদক সেবনকারীসহ অপরাধ জগতে লিপ্তদের প্রতিনিয়ত দেখা যায়। এ প্রসঙ্গে জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল জানান- আগামী মাসের মধ্যে নতুন করে যাত্রী ছাউনি নির্মানের সিদ্ধান্ত হয়েছে। পুরাতন যাত্রী ছাউনি ভেঙ্গে ফেলা হবে বলেই তাদের আপাততত উচ্ছেদ করা হচ্ছেনা।

বার্তা প্রেরক
এ সিদ্দিকী শাহীন
মেহেরপুর প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত

বাগমারায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

The post বাগমারায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

পিকের সঙ্গী ৮৩ জন, অর্থ গেছে কানাডা-সিঙ্গাপুর-ভারতে

The post পিকের সঙ্গী ৮৩ জন, অর্থ গেছে কানাডা-সিঙ্গাপুর-ভারতে appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.