spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, রাত ৯:৪৮

প্রচ্ছদসারাদেশঝিনাইদহে করোনাকালের দরিদ্রদের চাউল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান ও ৫ সদস্য বরখাস্ত

ঝিনাইদহে করোনাকালের দরিদ্রদের চাউল আত্মসাতের ঘটনায় ইউপি চেয়ারম্যান ও ৫ সদস্য বরখাস্ত





ঝিনাইদহে খাদ্য বান্ধব কর্মসুচির ১০ টাকা কেজি চাউল আতœসাতের ঘটনায় সদর উপজেলার মধুহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল ও ৫ ইউপি সদস্য সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। বরখাস্তকৃতরা হল, ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েল, ওই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আশরাফুল ইসলাম, ২নং ওয়ার্ডের সদস্য শান্তি বিশ্বাস, ৪ নং ওয়ার্ড সদস্য আব্দুল মজিদ, ৬ নং ওয়ার্ড সদস্য গোলাম রসুল ও ৮ নং ওয়ার্ড সদস্য মো: রসুল।

গত ১০ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়, যেটি সোমবার সকালে ঝিনাইদহ জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালকের কাছে এসে পৌছায়। জানা যায়, করোনাকালীন সময়ে মানুষের খাদ্য সংকট মেটাতে সরকারের নির্দেশনা মোতাবেক হতদরিদ্রদের খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় ১০ টাকা কেজি দরে চাউল দেওয়া হয়। যার প্রেক্ষিতে গত ০২.০৪.২০ তারিখে সদর খাদ্য গুদাম থেকে ১৮.৬০০ মেট্রিকটন চাউল উত্তোলন করা হয়।

কিন্তু সেসময় একই জাতীয় পরিচয় পত্রে ৪০ টি কার্ড করে ডিলারের যোগসাজসে ১০ টাকা কেজি চাউল আত্মসাৎ ও চাউল প্রাপ্তদের ওজনে কম দেওয়ার অভিযোগ ওঠে বর্তমান ইউপি চেয়ারম্যান ও ৫ সদস্যের বিরুদ্ধে। এরই প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের একটি প্রজ্ঞাপন সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ে পৌছায় এবং আগামী ১০ কার্য দিবসের মধ্যে ‘বরখাস্তকৃত ৬ জনকে কেন স্থায়ীভাবে অপসারন করা হবেনা। এই মর্মে জেলা প্রশাসনকে জবাব দিতে বলা হয়েছে।

বার্তা প্রেরক
মনিরুজ্জামান সুমন
ঝিনাইদহ প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত