spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৭:২৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদসারাদেশরাজৈরে লোকালয় থেকে মেছো বাঘ উদ্ধার

রাজৈরে লোকালয় থেকে মেছো বাঘ উদ্ধার





মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের কিশোরদিয়া গ্রাম থেকে একটি মেছো বাঘকে আটক করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে মেছো বাঘটিকে আটক করা হয়। পরে স্থানীয়রা আটককৃত মেছো বাঘটি উদ্ধার করে বন বিভাগকে খবর দিলে রাজৈর উপজেলা বন কর্মকর্তারা বন বিভাগে নিয়ে আসেন। বন বিভাগ থেকে জানিয়েছেন মেছো বাঘটিকে খুলনা বন্য প্রাণী বিভাগে পাঠানো হবে।
স্থানীয় মামুন হোসেন জানান, বৃহস্পতিবার সকালে মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের কিশোরদিয়া গ্রামে হঠাৎ করে একটি মেছো বাঘ লোকালয়ে ঢুকে পড়ে। এসময় গ্রামের বেশ কয়েকটি কুকুর ঘেউ ঘেউ করে উঠলে স্থানীয়রা মেছো বাঘটিকে দেখতে পায়।

মেছো বাঘটি উদ্ধার করতে গিয়ে আহত জামাল জানান, এলাকায় বাঘ বাঘ বলে চিৎকার শুনে আমি বাড়িতে আসি। এসে দেখি একটি বাঘ গাছে উপরে। আমি গাছে উঠে বাঘটিকে নামানোর চেষ্টা করি। এসময় বাঘটি আমার গলায় ও হাতে আঁচড় দেয়। পরবর্তীতে আমি বাঘটিকে গাছ থেকে নিচে নামিয়ে আনি। কবিরাজপুর ইউনিয়ন পরিষদের সদস্য হবি চোকিদার জানান, বৃহস্পতিবার সকালে এলাকায় একটি বাঘ ঢুকে পড়লে।

পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। আমি সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। স্থানীয়রা বাঘটিকে আটক করে। আমি বন বিভাগের সাথে যোগাযোগ করলে রাজৈর উপজেলা বন কর্মকর্তা আব্দুর রউফ চৌধুরী এসে বাঘটি উদ্ধার করে নিয়ে যান। মাদারীপুর বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস কুমার সেনগুপ্ত জানান, স্থানীয়দের আটককৃত মেছো বাঘটি উদ্ধার করে খুলনা বন্য প্রাণি বিভাগে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। আটককৃত মেছো বাঘটিকে হত্যা না করায় স্থানীয়দের সাধুবাদ জানিয়েছেন সর্বসাধারণ ও সংশ্লিষ্টরা।

বার্তা প্রেরক
মাসুদ রেজা ফিরোজী
মাদারীপুর প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত