spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, রাত ১১:৩৪

প্রচ্ছদকোর্ট কাচারীআদালত প্রাঙ্গণে করোনা প্রতিরোধের ব্যবস্থা গ্রহণের আবেদন

আদালত প্রাঙ্গণে করোনা প্রতিরোধের ব্যবস্থা গ্রহণের আবেদন

সুপ্রিম কোর্টসহ সারাদেশের সব আদালতের প্রবেশ ও বাহিরপথে করোনা প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান বিচারপতি বরাবর আবেদন করা হয়েছে।

শনিবার (১৬ মে) ই-মেইলের মাধ্যমে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের কাছে আবেদন করেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ন কবির পল্লব ও ব্যারিস্টার মোহাম্মদ কাউসার।

আবেদনের বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী ব্যারিস্টার মো. হুমায়ন কবির পল্লব।

আবেদনে বলা হয়েছে, করোনা প্রতিরোধের ব্যবস্থা হিসেবে কোর্ট প্রাঙ্গণের সকল প্রবেশ এবং বাহিরপথে থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক চেম্বার, পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার ও হাতধোয়ার ব্যবস্থা করা জরুরি।

আবেদনে আরও বলা হয়, যেহেতু বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনা মহামারি আরও কয়েক বছর দীর্ঘস্থায়ী হতে পারে সেহেতু করোনা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা জরুরি। সারাদেশের আদালতগুলোতে প্রতিদিন প্রায় ছয় থেকে সাত লাখ লোকের সমাগম হয়। একইসাথে আইনজীবী, বিচারক, আদালতের কর্মকর্তা এবং অন্যান্য লোকজনের সমাগম ঘটে।

কাজেই এমন একটি জনবহুল জায়গায় জীবাণুনাশক বুথ এবং অন্যান্য ব্যবস্থা পর্যাপ্তভাবে গ্রহণ করা জরুরি। অন্যথায় আইনজীবী, বিচারক, আদালতের কর্মকর্তা-কর্মচারী, আগত দর্শনার্থীদের আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে যাবে। বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধান বিচারপতিকে ব্যবস্থা গ্রহণের জন্য প্রার্থনা করা হয়েছে।

আবেদনের অনুলিপি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, বাংলাদেশ বার কাউন্সিল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (বার অ্যাসোসিয়েশন) স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত