spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৬:২০

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদকোর্ট কাচারীআক্রান্ত আইনজীবীদের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা চেয়ে আবেদন

আক্রান্ত আইনজীবীদের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা চেয়ে আবেদন

দেশব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত আইনজীবীদের বিশেষায়িত হাসপাতালে উন্নত চিকিৎসা প্রদান ও সুচিকিৎসা নিশ্চিত করতে বাংলাদেশ বার কাউন্সিলে আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (২ জুন) রেজিস্টার্ড ডাকযোগে ও কুরিয়ারের মাধ্যমে বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান বরাবরে এ আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

আবেদনে দেশের বিশেষায়িত হসপিটালগুলোতে বিনামূল্যে আইনজীবীদের করোনা টেস্ট করার সুবিধার্থে বাংলাদেশ বার কাউন্সিলের অর্থায়নে সংশ্লিষ্ট জেলা বারের তত্ত্বাবধায়নে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

আবেদনে বলা হয়েছে, ‘বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবীদের নিয়ন্ত্রণ ও অভিভাবক সংস্থা। দেশের দুর্যোগ, মাহামারিতে আইনজীবাদের বিপদে-আপদে সহায়তার বিধান বাংলাদেশ বার কাউন্সিলের রুলস ও বিধিতে আছে।’

‘সারাদেশে করোনার সংক্রমণ ও ভয়াল মরণ থাবায় অনেক আইনজীবী আক্রান্ত হচ্ছেন, অনেকে মারাও যাচ্ছেন। করোনায় আক্রান্ত অনেক আইনজীবী আইসিইউয়ের অভাবে চিকিৎসা নিতে পারছেন না। স্বজনদের আহাজারিতে চার দিকে কান্নার রোল উঠছে। দেশে করোনায় আক্রান্ত ও করোনার উপসর্গ দেখা দিলে টেস্টের জন্য সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশদের জন্য বিশেষায়িত হাসপাতাল রয়েছে।’

‘সম্প্রতি অনেক আইনজীবী ও আইনজীবী পরিবারের সদস্য করোনায় আক্রান্ত হন এবং মারাও যান।

কিন্তু আইনজীবীদের সুচিকিৎসার জন্য বাংলাদেশ বার কাউন্সিলের উদ্যোগে সারাদেশে কোনো বিশেষায়িত হাসপাতালের সাথে চুক্তি করে আইনজীবাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়নি, যা আইনজীবী সমাজের জন্য লজ্জার ব্যাপার।

অতএব উপরোক্ত বিষয় বিবেচনা করে করোনার মাহামারিতে সারাবাংলার আইনজীবীদের জীবন রক্ষায় বাংলাদেশ বার কাউন্সিলের ভূমিকা আশা করছি’, বলা হয় আবেদনে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত