spot_img
spot_img

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৭:৪২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদকোর্ট কাচারীরাশেদুল চিশতীর জামিন স্থগিতের নির্দেশ

রাশেদুল চিশতীর জামিন স্থগিতের নির্দেশ

ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) ১৫৯ কোটি টাকা অর্থ পাচারের অভিযোগে দায়ের করা মামলায় ব্যাংকটির উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন নিয়মিত আদালত খোলা না হওয়া পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন ভার্চুয়াল আদালত।

বৃহস্পতিবার (২৮ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

চলতি মাসের ১৯ মে ঢাকার একটি আদালত এ মামলায় তাকে জামিন দিয়েছিলেন। ওই জামিন আদেশের বিরুদ্ধে দুদকের আবেদনের শুনানি নিয়ে গত ২০ মে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ ২৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেছিলেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

খুরশীদ আলম খান বলেন, নিয়মিত আদালত না খোলা পর্যন্ত তার জামিনের ওপর স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট।

গত ২০ মে খুরশীদ আলম খান জানিয়েছিলেন, ১৯ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬ রাশেদ চিশতীকে ১৫৯ কোটি টাকা অর্থ পাচারের মামলায় জামিন দেন। এর বিরুদ্ধে দুদক হাইকোর্ট বিভাগে আবেদন করে।

তিনি আরও জানান, ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান করপোরেট শাখার সাবেক ব্যবস্থাপক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ১৫৯ কোটি টাকা অর্থ আত্মসাতের অভিযোগে অর্থ পাচার প্রতিরোধ আইনের ৪ ধারায় মামলা করে দুদক।

উল্লেখিত আসামিদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাত ও অর্থ পাচারের অভিযোগে ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় একটি মামলা করে দুদক। ওইদিনই বাবুল চিশতীকে সেগুনবাগিচা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাবন্দি।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত