spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৮:৪৪

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঢাকা স্টক এক্সচেঞ্জরাজৈরে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক আহত

রাজৈরে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক আহত


মাদারীপুরের রাজৈর উপজেলায় বাজিতপুর এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ পুলিশের এক এএসআইসহ উভয় পক্ষের কমপক্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছে। পরে এই ঘটনায় রবিবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় রাজৈর থানায় অজ্ঞাত ৯০০ জনকে আসামী করে একটি মামলা করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা থেকে শুরু হয়ে রাত ২টা পর্যন্ত প্রায় ছয় ঘন্টাব্যাপি উপজেলার বাজিতপুর ইউনিয়নের মাচ্চর বাজিতপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আহতদের রাজৈর, মাদারীপুর সদর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আহতদের মধ্যে ৩ জনের আশঙ্কাজনক অবস্থা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৭ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করেন। পুলিশ ঘটনাস্থল থেকে ৯ জনকে গ্রেফতার করেছে। এলাকায় এখন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানান, পূর্ব শত্রæতা ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের মাচ্চর বাজিতপুর গ্রামের বিবাদমান দুটি পক্ষের মধ্যে শুক্রবার (১৬ অক্টোবর) জুম্মা নামাজের পর ওবায়দুর রহমান সান্টু খালাশী ও গাউস শেখের সাথে কথাকাটাকাটি হয়ে একপর্যায় হাতাহাতি হয়। এক সময়ে গাউস শেখকে মসজিদ থেকে বের করে মারধর করে। এই ঘটনাকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যা থেকে রাত ২টা পর্যন্ত দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় বিবাদমান দুই পক্ষের সাথে এলাকার আরো কয়েকটি বংশের লোকজন তারও সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ছয় ঘন্টাব্যাপি সংঘর্ষ চলার সময়ে পুলিশের এএসআই এনায়েত হোসেন, কনষ্টেবল আবুল খায়ের, বিপ্ল¬ব হোসেন, আবু সবুরসহ কমপক্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছে। মারাতœক আহত মোতালেব খালাশী (৬৫), আবু খালাশী (৫৫), আরিফ বয়াতী (২৫), হবি খালাশী (৫৫), মতিউর খালাশী (৪৫), শামীম হোসেন (২৫), সজল খালাশী (২০), জাহাঙ্গীর বয়াতী (৪০), বিল¬াল খালাশী (৬০), শহিদ তালুকদার (২১), ইব্রাহিম খান (৩০), জাহিদ খান (২১), গাফফার খান (৪০), সামাদ খান (৩০), রিপন খান (২৮), নান্নু খালাশী (৩৫), অনিক খান (২০), শাহাদাত খান (৩২) সহ তাদেরকে রাজৈর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে তিন জনকে উন্নত চিকিৎসার জন্য ইতোমধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করেন। ঘটনাস্থল থেকে পুলিশ ৯ জনকে গ্রেফতার করেছেন। এলাকায় এখনো অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্ত আছে।

এব্যাপারে রাজৈর থানার ওসি শেখ সাদি জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি বর্ষণ করেছেন। সংঘর্ষের সময়ে একজন এএসআইসহ ৪ পুলিশ সদস্যও আহত  হয়েছে।  পুলিশ বাদী হয়ে এব্যাপারে ৮৫ জনের নাম উল্লে¬খ করে অজ্ঞাত ৯০০ জনকে আসামী করে পুলিশ এসোল্ট এর মামলা দায়ের করা হয়েছে।

বার্তা প্রেরক
মাসুদ রেজা ফিরোজী
মাদারীপুর প্রতিনিধি

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত