spot_img
spot_img

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৭:৩৪

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঢাকা স্টক এক্সচেঞ্জমেহেরপুরের শীতের তীব্রতার সাথে বাড়ছে নিক্সন মার্কেটে ভিড়

মেহেরপুরের শীতের তীব্রতার সাথে বাড়ছে নিক্সন মার্কেটে ভিড়




Meherpur The Nixon Market crowd is growing with the severity of winter.


মেহেরপুরে শীতের তীব্রতার সাথে বিভিন্ন ফুটপথের দোকানে গরম পোষাক কেনার ভিড় বেড়েই চলেছে। এদিকে গত সপ্তাহ থেকে শীতের তীব্রতা ধিরেধিরে বাড়লে দুই থেকে তিনদিন ধরে এর তীব্রতা বেশ বেড়ে গেছে। শীতের তীব্রতায় নিশ্ন আয়ের লোকজনের কর্ম জীবন ব্যহত হলেও শীতের কাছে সকলেই কাবু। তাইতো মেহেরপুরের কয়েকটি স্থানে বিদেশী সেকেন্ড হ্যান( নিক্সন) মার্কেটে ভিড় জমাচ্ছেন তারা যাতে অল্প টাকার পোষাক কিনে শীত নিবরান করা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে মেহেরপুরের পৌরসভার সামনে, গরুর হাট, কোর্ট এলাকায় বেশ কিছু দোকানে ফুটপথে বিদেশী সেকেন্ড হ্যান্ড শীতের পোষাক নিয়ে বসেছেন। তাছাড়াও গাংনী ও মুজিবনগরেও কয়েকটি স্থানে এ সেকেন্ড হ্যান্ড বা নিক্সন মার্কেট অনেক আগে থেকেই  গড়ে উঠেছে। প্রতিটি ফুটপথের দোকানেই শীতের তীব্রতার সাথে নিম্ন আয়ের ক্রেতাদের সাথে ধনী লোকেরও ভিড় লক্ষ করা গেছে। তবে সেখানে নি¤œ আয়ের মানুষের উপস্থিতিই বেশি।

এদিকে ক্রেতাদের ভিড় বাড়ার সাথে দোকানিরাও তাদের পোষাকের দাম তুলোনামুলোক বেশি ধরছেন বলে বেশ কয়েকজন ক্রেতা জানান। ক্রেতারা বলেন শীতের তীব্রতার সাথে ক্রেতাদের ভিড় বাড়ে আর ক্রেতাদের ভিড়ের সাথে সাথে ফুটপথের পোষাকের দামও ব্যবসায়ীরা বাড়িয়ে দেয়। যেহেতু ফুটপথের ব্যবসা সেকারণে সংশ্লিষ্ট মহলও এখানে তেমন কোন গুরুত্ব দেন না।

এদিকে বেশি দাম নেওয়ার বিষয়ে জানতে চাইলে কয়েকজন দোকানি বলেন, গতবছরের তুলোনায় এবার বাইরে থেকে আশানুরুপ মালামাল আমদানী না হয় বেশি দামে আমাদের ক্রয় করা লাগছে যে কারণে গতবছরের দুলোনায় এবার দামটা একটু বেশি। ব্যবসায়ীরা অবশ্য এবার লাভের বিষয়ে ঝুঁকির ভিতরে আছেন বলে জানিয়েছেন। কারণ বেশি দামে এখান থেকে কেউ পোষাক কিনতে চাইনা। কারণ আরেকটু দাম ধরে দিলে বড় বড় মার্কেট থেকে তারা নতুন পোষাক কিনতে পারবে। এদিকে বড় বড় দোকানেও খোঁজ নিয়ে জানা গেছে সেখানেও গতবছরের তুলোনায় পোষাকের দাম বেশি হওয়ায় ক্রেতাদের ভিড় সেখানে কম।

বার্তা প্রেরক
এ সিদ্দিকী শাহীন
মেহেরপুর প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত