spot_img
spot_img

বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, সকাল ৬:৩০

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদশিক্ষাঙ্গনশিক্ষকদের বিনোদন ভাতায় ১২ কোটি ৭৫ লাখ টাকা বরাদ্দ

শিক্ষকদের বিনোদন ভাতায় ১২ কোটি ৭৫ লাখ টাকা বরাদ্দ




দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ১২ কোটি ৭৫ লাখ ৩২ হাজার টাকা বরাদ্দ দিয়েছে সরকার। সব থানা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ টাকা শিক্ষকদের দেওয়ার অনুমতি দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ২০১৯-২০২০ অর্থবছরে বাজেটে শিক্ষকদের শ্রান্তি বিনোদন ভাতা হিসেবে দেওয়া হবে এ টাকা।

শনিবার (২০ জুন) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, ২০১৯-২০২০ অর্থবছরে বাজেটে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ খাতে বরাদ্দকরা টাকা থেকে এ ভাতা দেওয়া হয়েছে। আগামী ৩০ জুনের মধ্যে শিক্ষকদের টাকা বুঝিয়ে দিয়ে খরচ না হওয়া টাকা ফেরত দিতে বলা হয়েছে উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেমের মাধ্যমে এ টাকা দিতে হবে।

এছাড়া খরচের বিবরণী অ্যাকাউন্টিং ইনফনমেশন সিস্টেমে এন্ট্রি করতে বলা হয়েছে মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের।

আদেশে আরও বলা হয়েছে, এ টাকা থেকে বকেয়া দেওয়া যাবে না। সরকারি বিধি মেনে কর্মকর্তাদের টাকা খরচ করতে বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত