রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, রাত ৪:৩৪

প্রচ্ছদ শিক্ষাঙ্গন আইজিসিএসই এবং এ লেভেল পরীক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের অসাধারণ নৈপুণ্য

আইজিসিএসই এবং এ লেভেল পরীক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের অসাধারণ নৈপুণ্য





আইজিসিএসই পরীক্ষায় ৬০.৭ শতাংশ শিক্ষার্থীর এ এবং গ্রেড অর্জন এবং এ লেভেল পরীক্ষায় ৫০ শতাংশ শিক্ষার্থীর এ ও এ* গ্রেড অর্জন; পাশের হার শতভাগ [ঢাকা, ২৬ আগস্ট, ২০২০] স¤প্রতি, আইজিসিএসই (দশম শ্রেণি) এবং ইন্টারন্যাশনাল এএস ও এ (একাদশ ও দ্বাদ্বশ শ্রেণি) -এর কেমব্রিজ ইন্টারন্যাশনালের মে-জুন ২০২০ বোর্ড পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

চলতি বছরের মে-জুন শিক্ষাবর্ষে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার সর্বমোট ২৮৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করে। পরীক্ষার প্রকাশিত ফলাফলে অসাধারণ নৈপুণ্য অর্জন করেছে স্কুলটির শিক্ষার্থীরা। এ পরীক্ষায় স্কুলটির পাসের হার শতভাগ এবং শিক্ষার্থীদের ৩৫.৭৭ শতাংশ সর্বনিম্ন ছয়টি এ কিংবা এ* গ্রেড অর্জন করে। আইজিসিএসই পরীক্ষায় শিক্ষার্থীদের এ অসাধারণ ফলাফলের সাফল্য উদযাপন করছে
স্কুলটি। ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষার্থীদের ৬০.৭ শতাংশ আইজিসিএসই পরীক্ষায় এ এবং এ* অর্জন করে। আইজিসিএসই পরীক্ষায় ডিপিএস এসটিএস স্কুল ঢাকার পরীক্ষার্থীদের সাধারণ গড় (অ্যাভারজ) গ্রেড ‘এ’। শিক্ষার্থীদের এ এবং এ* প্রাপ্তির দিক দিয়ে চলতি বছর স্কুলটির ফলাফল অসাধারণ, যা শিক্ষার্থীদের প‚র্ণ সম্ভাবনা বিকাশে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অন্তর্ভুক্তিম‚লক শিক্ষাকার্যক্রম পরিচালনার পশ্রুতিস্বরূপ।

এ লেভেল পরীক্ষায় শিক্ষার্থীদের ৫০ শতাংশ এ এবং এ* গ্রেড অর্জন করে। এএস লেভেলে শিক্ষার্থীদের ৩৬.৭৯ শতাংশ ‘এ’ গ্রেড অর্জন করে। আইজিসিএসই পরীক্ষায় আহনাফ আব্দুল্লাহ তার পছন্দকৃত নয়টি বিষয়ের নয়টিতেই এ* অর্জন করেছেন। আয়মান আলম ১০টি বিষয়ের মধ্যে নয়টিতে এ* অর্জন করেছেন। গোলাম আবরার শাহরিয়ার আটটি বিষয়ে এ* অর্জন করেছে। এএস লেভেলে আরিয়ান বিন শাহরিয়ার, আমিনাহ তাসনিম, আরাফাত হোসাইন, ফাহমিদ শাহরিয়ার, ফাতেমা-তুজ-জোহরা, নাফিউর রহমান আলমগীর, নাঈমা সিরাজ, নোভা তাশা, সামিন হাসান, তাহফিম ইশরার মুস্তাফা এবং তাহসিন কবির চারটি এ অর্জন করেন। এ লেভেলের চারটি বিষয়ে তিনজন শিক্ষার্থী এ* অর্জন করেন। তারা হলেন: দিহান মাশরুর নিলয়, ফাইজা তাসনিম জামান ও জুমানা আলম। আইজিসিএসই পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ১৪ জন শিক্ষার্থীকে ডিপিএস এসটিএস বৃত্তি ২০২০ প্রদান করা হবে।

এ নিয়ে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অধ্যক্ষ মধু ওয়াল বলেন, ‘শিক্ষার্থীদের এ অসাধারণ অর্জনে আমি অত্যন্ত আনন্দিত। বৈশ্বিক মহামারির এ অনিশ্চিত সময়ে নৈপুণ্যপ‚র্ণ ফলাফল অর্জনের জন্য শিক্ষার্থীদের পাশে থেকে যেসব অভিভাবক ও শিক্ষক উৎসাহ ও সহযোগিতা প্রদান করেছেন তাদেরকেও আমি ধন্যবাদ জানাই। এ কঠিন সময়ে শিক্ষার্থীদের জন্য আমাদের বিস্তৃত ও কার্যকরী অনলাইন শিক্ষণ প্রোগ্রাম পরিচালনার মাধ্যমে আমার এ সাফল্য অর্জন করতে পেরেছি। এ অসাধারণ ফলাফলের জন্য শিক্ষার্থীদের অভিনন্দন। আমি আশা করছি, শিক্ষার্থীরা এ প্রতিষ্ঠান থেকে যা শিখেছে সেগুলোর চর্চা অব্যাহত রেখে আগামীতেও তাদের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে।’







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত

আত্রাইয়ে প্রশাসনের কোন প্রকার অনুমতি ছাড়াই বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার

The post আত্রাইয়ে প্রশাসনের কোন প্রকার অনুমতি ছাড়াই বিক্রি হচ্ছে গ্যাস সিলিন্ডার appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড-এর কেলিশহর উপশাখার শুভ উদ্বোধন

The post ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড-এর কেলিশহর উপশাখার শুভ উদ্বোধন appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.