spot_img
spot_img

বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, রাত ১০:৫৪

প্রচ্ছদআন্তর্জাতিকরোগীর মৃত্যু, হাসপাতালের আইসিইউ ভাঙচুর করলেন স্বজনরা

রোগীর মৃত্যু, হাসপাতালের আইসিইউ ভাঙচুর করলেন স্বজনরা




ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোর একটি হাসপাতালে করোনা আক্রান্ত এক রোগীর মৃত্যুর পর হাসপাতালটিতে ভাঙচুর চালিয়েছেন রোগীর স্বজনরা। কোভিড-১৯ এর জন্য বিশেষায়িত ওই হাসপাতালে চিকিৎসাধীন স্বজনের মৃত্যুর পর বিপর্যস্ত স্বজনরা নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভাঙচুর চালান।

সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী, শুক্রবারের ওই ঘটনার কথা নিশ্চিত করেছেন রিও ডি জেনিরোর মিউনিসিপ্যাল হেলথ সেক্রেটারি। তিনি বলেন, তারা আইসিইউতে ঢোকার পর দরজাসহ অন্যান্য সংকেতচিহ্ন ভেঙ্গে ফেলেন। নিরাপত্তারক্ষীসহ হাসপাতালের অন্যান্য কর্মীরা তাদের আটকে শান্ত করেন।

ঘটনাটি ঘটেছে রোনাল্ডো গাজোল্লা হাসপাতালে। তবে রিও মিউনিসিপ্যালিটির স্বাস্থ্য সচিব স্থানীয় একটি গণমাধ্যমের রিপোর্টকে অস্বীকার করেছেন, যেখানে বলা হচ্ছে, প্রেসিডেন্ট জায়ের বোলসোনারোর আহ্বানের পর স্বজনরা আইসিইউ বেড খালি আছে কিনা তা পরীক্ষা করতে চেয়েছিলেন।

স্থানীয় চিকিৎসক ইউনিয়নের প্রেসিডেন্ট এবং ঘটনাস্থল রোনাল্ডো গাজোল্লা হাসপাতালের চিকিৎসক ডা. আলেকজান্দ্রে টেলেস সিএনএনকে বলেন, ওই পরিবারের লোকেরা এমন একটি প্রবেশ করেছেন যেখানে সবার প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু তারা সেখানে গিয়ে কর্মীদের হেনস্থা পর্যন্ত করেছে।

তিনি বলেন, ‘তারা ভেতরে প্রবেশের পর কম্পিউটার মেঝেতে ফেলে দেয়। অন্যান্য রোগী ও নার্সরা বিপদে পড়ে। এটা ছিল একটা কঠিন মুহূর্ত। আমরা জানি যে, ওই পরিবার মারাত্মক ভাবে বিপর্যস্ত কিন্তু যারা ইতোমধ্যে অনেকে চাপের মধ্য দিয়ে যাচ্ছেন সেসব মানুষের ওপর রাগ দেখানোটা অন্যায্য।’

এদিকে করোনাভাইরাসে প্রাণহানির সংখ্যায় যুক্তরাজ্যকেও ছাড়িয়ে গেছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন আরও ৮৪৩ জন। ফলে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ৯০১ জনে। ইতোমধ্যেই দেশটিতে ৮ লাখ ২৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত