spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৯:১২

প্রচ্ছদআন্তর্জাতিকএবার ৮টি চীনা অ্যাপ নিষিদ্ধ করলেন ট্রাম্প

এবার ৮টি চীনা অ্যাপ নিষিদ্ধ করলেন ট্রাম্প





আলিপে, কিউকিউ ওয়ালেট এবং উইচ্যাট পে’সহ চীনের মোট আটটি লেনদেনের অ্যাপ নিষিদ্ধ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৪৫ দিনের ভেতর কার্যকর হওয়া এই আদেশে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য অ্যাপগুলো হুমকি।

যুক্তরাষ্ট্রের ফেডারেল কর্মকর্তাদের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেয়া হতে পারে বলে আদেশে শঙ্কা প্রকাশ করেছেন ট্রাম্প। বিবিসি জানিয়েছে, নিষিদ্ধের তালিকায় বাকি অ্যাপগুলোর মধ্যে রয়েছে টেনসেন্ট কিউকিউ, ক্যামস্ক্যানার, শেয়ারইট, ভিমেট, ডব্লিউপিএস অফিস।

মার্কিন প্রশাসন বলছে, এই অ্যাপগুলো যে তথ্য সংগ্রহ করে সেসব চীনা সরকারের সঙ্গে শেয়ার করে থাকতে পারে। গত নির্বাচনে হেরে যাওয়া ট্রাম্প অফিস ছাড়ার আগে নানা ধরনের বিতর্কিত সিদ্ধান্ত নিচ্ছেন। প্রেসিডেন্ট হিসেবে তার হাতে আর মাত্র ১৬দিন সময় আছে। এই দিনগুলোতে তিনি কী করেন, সেটি নিয়ে মার্কিন মুলুকে নানা আলোচনা চলছে। নতুন বছরের পার্টি ফেলে ফ্লোরিডা থেকে রহস্যময়ভাবে আগেভাগে অফিসে ফিরেছেন।

ট্রাম্প নির্বাচনে পরাজয় স্বীকার করে নিতে অস্বীকৃতি জানাচ্ছেন আর বাইডেনের জয় ‘প্রতারণার মাধ্যমে এসেছে’ বলে কোনও প্রমাণ ছাড়াই অভিযোগ করছেন। সব ঠিকঠাক থাকলে আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসের দায়িত্ব নেবেন জো বাইডেন।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত