রবিবার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, সকাল ৭:০৮

প্রচ্ছদ আন্তর্জাতিক টিকার দুই ডোজের পর মাস্ক বাধ্যতামূলক থাকছে না যুক্তরাষ্ট্রে

টিকার দুই ডোজের পর মাস্ক বাধ্যতামূলক থাকছে না যুক্তরাষ্ট্রে





নভেল করোনাভাইরাস প্রতিরোধী টিকার দুই ডোজ নেয়ার পর যুক্তরাষ্ট্রে চলাফেরার সময় মাস্ক না পরলেও চলবে বলে জানিয়েছে দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। সিডিসিকে উদ্ধৃত করে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ফাইজার-বায়োএনটেক ও মর্ডানার টিকার ক্ষেত্রে দুই ডোজ গ্রহণের পর এবং জনসনের টিকার ক্ষেত্রে একমাত্র ডোজ গ্রহণের দুই সপ্তাহ পর মাস্ক না পরলেও চলবে।

সিডিসির গাইডলাইনে বলা হয়েছে, টিকা গ্রহণকারী প্রবীণদের সঙ্গেও দেখা করতে পারবেন টিকা নেওয়া স্বজনেরা। যারা টিকা নিয়েছেন তারা পারস্পরিক দূরত্ব না মেনেই এক জায়গায় জড়ো হতে পারবেন। সিডিসির পরিচালক রোচেল ওয়ালেনস্কি বলেন, যারা দুই ডোজ টিকাই নিয়েছেন তারা টিকা নেননি এমন ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। ঝুঁকি কম এমন ব্যক্তিদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন তাদের বাড়িতে গিয়ে। তবে এরপরও কিছু সতর্কবার্তা জারি রেখেছে সিডিসি। তারা বলছে, টিকা নেওয়া ব্যক্তিদের উচিত বড় কিংবা মধ্য আকারের জমায়েত এড়িয়ে চলা। এ ছাড়া যারা ঝুঁকিপূর্ণ তাদের সঙ্গে সাক্ষাতের ক্ষেত্রে মাস্ক ব্যবহার করা উচিত।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত

নারীদেরকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলতে ব্যতিক্রমী উদ্যোগ

The post নারীদেরকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলতে ব্যতিক্রমী উদ্যোগ appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.

বেসরকারি ব্যাংকিং খাতের শীর্ষ চার করদাতাদের তালিকায় ন্যাশনাল ব্যাংক লিমিটেড

The post বেসরকারি ব্যাংকিং খাতের শীর্ষ চার করদাতাদের তালিকায় ন্যাশনাল ব্যাংক লিমিটেড appeared first on নগর সংবাদ - নগরের সব খবর সবার আগে.