spot_img
spot_img

বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, সন্ধ্যা ৭:০২

প্রচ্ছদমন্ত্রণালয়জরুরি সেবার অন্তর্ভুক্ত মন্ত্রণালয়-বিভাগ খোলা থাকবে সীমিত আকারে

জরুরি সেবার অন্তর্ভুক্ত মন্ত্রণালয়-বিভাগ খোলা থাকবে সীমিত আকারে

দেশে করোনা সংক্রমণের কারণে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এর ফলে দীর্ঘ ছুটিতে পড়েছে দেশ। যা এর আগে কখনো হয় নি।

তবে এবার জরুরি সার্ভিসে যুক্ত এবং জরুরি প্রয়োজনে সব মন্ত্রণালয় ও বিভাগ সীমিত আকারে খোলা থাকবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ রোববার (২৬ এপ্রিল) সকল মন্ত্রণালয় ও বিভাগকে এ সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন।

জনপ্রশাসন সচিব বলেন, আগে ১৮টি মন্ত্রণালয় সীমিত আকারে খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। আরও মন্ত্রণালয়ের জরুরি কাজ থাকতে পারে, তাই সব মন্ত্রণালয়কে আলাদাভাবে চিঠি দিয়েছি আমরা।

গত ২৩ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় জরুরি সার্ভিসে যুক্ত ১৮টি মন্ত্রণালয় ও বিভাগ সীমিত আকারে খোলা রাখার নির্দেশনার চিঠিতে বলা হয়— প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, কৃষি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়,

খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও এর অধীনস্থ দফতর সীমিত আকারে খোলা থাকবে।

এছাড়া অন্য সব সরকারি অফিসে কর্মরতদের নিজ কর্মস্থলে থাকতে বলা হয় ওই আদেশে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত