spot_img
spot_img

সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, সকাল ৯:৫৬

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদমন্ত্রণালয়কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ড্রেজার পাইপের ধাক্কায় লঞ্চের তলা ফাটল, উদ্ধার দুই শতাধিক যাত্রী

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ড্রেজার পাইপের ধাক্কায় লঞ্চের তলা ফাটল, উদ্ধার দুই শতাধিক যাত্রী





কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের পদ্মাসেতুর চ্যানেলমুখে ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে দুই শতাধিক যাত্রী নিয়ে একটি লঞ্চের তলা ফেটে যায়। এসময় মাস্টার লঞ্চটি চরে ঠেকিয়ে রাখেন। পরে কাঁঠালবাড়ি ঘাট থেকে অন্য লঞ্চ ও একটি ড্রেজার ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

বিআইডবিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যার পর শিমুলিয়া ঘাট থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে শ্রেষ্ঠ-২ নামের একটি লঞ্চ কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। লঞ্চটি রাত আনুমানিক সোয়া ৮ টার দিক পদ্মাসেতুর চ্যানেলমুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে গিয়ে তলা দিয়ে পানি ঢুকে লঞ্চটি প্রায় অর্ধেক ডুবে যায়। এসময় লঞ্চ মাস্টার লঞ্চটি চরে আটকে রাখতে সক্ষম হয়। পরে রাত সাড়ে ৯টার দিকে ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে একটি খালি লঞ্চ ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে নিয়ে আসতে পারে।

দূর্ঘটনা কবলিত লঞ্চটি উদ্ধার করা হয়েছে। বিআইডবিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, লঞ্চটি শিমুলীয়া থেকে কাঁঠালবাড়ি আসার পথে পদ্মাসেতুর চ্যানেলমুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে তলা ফেটে লঞ্চটি প্রায় অর্ধেক অংশ পানিতে তলিয়ে গিয়েছিল। এসময় মাস্টার লঞ্চটি চরে আটকিয়ে রাখে। পরে একটি ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে পাঠানো অন্য একটি লঞ্চে সকল যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

বার্তা প্রেরক
মাসুদ রেজা ফিরোজী
মাদারীপুর প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত