spot_img
spot_img

বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১:৩৪

প্রচ্ছদমন্ত্রণালয়ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি প্রত্যাহার হাম রুবেলা টিকাদান কর্মসূচীর কার্যক্রম শুরু

ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি প্রত্যাহার হাম রুবেলা টিকাদান কর্মসূচীর কার্যক্রম শুরু





ফেনীতে চার লাখ ২৯ হাজার ১৪ জন শিশুকে হাম ও রুবেলার টিকা প্রদান করা হবে। শনিবার কর্মসূচীর কার্যক্রম উদ্বোধনকালে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। জেলায় এক হাজার ২০২টি কমিউনিটি টিকা কেন্দ্রের মাধ্যমে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এসব শিশুদের হাম ও রুবেলার টিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের দুইজন কর্মী ছাড়াও তিনজন স্বেচ্ছাসেবক ৯ মাস বয়সী থেকে ১০ বছরের নীচের শিশুদের  ১২ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারী পর্যন্ত এক ডোজ এম আর টিকা প্রদান করবে।

শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে ফেনী সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসাইনের সভাপতিত্বে আয়োজিত হাম রুবেলা টিকাদান কর্মসূচীর কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। বিশেষ অতিথি ছিলেন ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা: আবুল খায়ের মিয়াজী, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম,ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডা: এস, এম আবদুল্লাহ আল মামুন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা: নিশাত তাসনিম,ফেনী পৌরসভার মেডিকেল কর্মকর্তা ডা: কৃষ্ণপদ সাহা।

সিভিল সার্জন তাঁর বক্তব্যে জানান, স্বাস্থ্য সহকারীদের টানা কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন। তারা রোববার থেকে হাম ও রুবেলা টিকাদান কর্মসূচীসহ সব কাজে অংশ গ্রহন করবে। তিনি জানান, এ বছর শিক্ষা প্রতিষ্ঠানে টিকাদান কার্যক্রম চালানো হবে না। শুধুমাত্র কমিউনিটি টিকাদান কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বার্তা প্রেরক
শেখ আশিকুন্নবী সজীব
ফেনী প্রতিনিধি







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত