spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, রাত ৯:৩৮

প্রচ্ছদজাতীয়শ্রীলঙ্কার পর জিম্বাবুয়েকেও ‘না’ বলে দিল ভারত

শ্রীলঙ্কার পর জিম্বাবুয়েকেও ‘না’ বলে দিল ভারত




ভারতের বিপক্ষে সিরিজ আয়োজন মানেই বড় অংকের আর্থিক লাভ। করোনার ক্ষয়ক্ষতি পোষাতে শ্রীলঙ্কা তাই এই সিরিজটির দিকে তাকিয়ে ছিল। কিন্তু শেষ পর্যন্ত সব আশা ভরসায় জল ঢেলে দিল ওই করোনাই।

করোনার এই পরিস্থিতিতে ভারত সফর করতে রাজি হয়নি, বৃহস্পতিবার জানিয়ে দেয় লঙ্কান ক্রিকেট বোর্ড। একদিন পর (শুক্রবার) জিম্বাবুয়ে সফরও বাতিল করেছেন বিরাট কোহলিরা। এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে এ খবর।

শ্রীলঙ্কায় চলতি মাসের শেষ দিকে তিন ম্যাচের ওয়ানডে এবং সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলার কথা ছিল বিরাট কোহলির দলের। এরপর ২২ আগস্ট থেকে জিম্বাবুয়ের মাটিতে ছিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

কিন্তু ভারতে করোনা পরিস্থিতি এখন খুবই খারাপ। এই দুই সফরের জন্য প্রস্তুতিও শুরু করতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। এমতাবস্থায় প্রস্তুতিহীনভাবে করোনার বাড়তি ঝুঁকি নিয়ে সিরিজ চালিয়ে যাওয়ার যৌক্তিকতা দেখছে না বিসিসিআই।

বিসিসিআই সচিব জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, ‘কোভিড-১৯ ঝুঁকির কারণে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট দল।’

তিনি আরও জানান, ‘দ্বীপরাষ্ট্রে ভারতীয় দলের খেলা শুরুর কথা ছিল ২৪ জুন থেকে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ। এরপর ২২ আগস্ট থেকে জিম্বাবুয়েতে ছিল তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।’







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত