spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, সকাল ৯:২১

প্রচ্ছদজাতীয়এক সপ্তাহে তিনবার হামলা স্টেইনের বাড়িতে

এক সপ্তাহে তিনবার হামলা স্টেইনের বাড়িতে

করোনার কারণে দেশে দেশে বেকারত্ব বেড়েছে। কাজ হারিয়ে অসহায় হয়ে পড়েছেন অনেকে। এর মধ্যে বেড়েছে অপরাধ প্রবণতাও। অভাব বাড়ার সঙ্গে অপরাধ বাড়ার একটা সম্পর্ক তো আছেই।

দক্ষিণ আফ্রিকায় এমনিতেই অনেক শহরকে অপরাধের শহর মনে করা হয়। করোনা পরিস্থিতিতে ঝামেলা আরও বেড়েছে। এপ্রিল আর মে মাসে সীমিত আকারে লকডাউন চলছিল দেশটিতে।

চলতি মাসের শুরু থেকে লেভেল থ্রি লকডাউন দিয়েছে দেশটির সরকার। এর মধ্যে আশংকাজনকহারে বেড়েছে খুনসহ নানা অপরাধ। কেপটাউনকে বিশ্বের অষ্টম অপরাধপ্রবণ শহর হিসেবে তালিকায় আনা হয়েছে বৃহস্পতিবার।

দক্ষিণ আফ্রিকা দলের তারকা পেসার ডেল স্টেইন যেখানে থাকেন, সেখান থেকে কেপটাউন বেশি দূরে নয়। করোনার এই সময়টায় গত শুক্রবার থেকে তিন তিনবার হামলার শিকার হয়েছে তার পরিবার।

স্টেইন তার টুইটার অ্যাকাইন্টে সবাইকে সতর্ক করে দিয়ে লিখেন, ‘শুক্রবার থেকে তিন তিনবার আমার বাড়িতে হামলা চালানো হয়েছে। গতকাল তারা আমার বন্ধুর গাড়ি ভাঙচুর করেছে। আজ রাতে আমার মা বাড়িতে একা ছিলেন। তিনি এমন হামলায় ভীষণ ভয় পেয়েছেন।’

স্টেইন মনে করছেন, করোনাভাইরাসের এই সময়টায় হতাশা থেকেই এমন অপরাধে জড়িয়ে পড়ছেন অনেকে। তিনি লিখেন, ‘করোনার কারণে স্বাভাবিকভাবেই মানুষজন হতাশার মধ্যে দিন পার করছেন। আমার মনে হয়, এই টুইট সবাইকে সাহায্য করতে পারে, সবাই যাতে নিরাপদে থাকেন।’

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত