বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, সকাল ৭:৩৯

প্রচ্ছদ জাতীয় তিনজন করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান

তিনজন করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান

আর মাত্র এক সপ্তাহ পরই ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেয়ার কথা পাকিস্তান ক্রিকেট দলের। ইংল্যান্ডের ভাড়া করা একেটি বিশেষ বিমানে করে ২৯ সদস্যের ক্রিকেট দলের সঙ্গে ১৪ সদস্যের কর্মকর্তাও ইংল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে।

কিন্তু তার আগেই এলো দুঃসংবাদ। পাকিস্তানের তিন ক্রিকেটার একসঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন। লেগ স্পিনার সাদাব খান, পেসার হারিস রউফ এবং তরুন ব্যটসম্যান, অভিষেকের অপেক্ষায় থাকা হায়দার আলি রাওয়ালপিন্ডিতে টেস্ট করাতে গিয়ে দেখেন, তারা করোনা পজিটিভ। যদিও তাদের শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি।

তিন ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও পাকিস্তান দলের ইংল্যান্ড সফর নিয়ে কোনো সমস্যা দেখছেন না ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস। তিনি খুব আশাবাদী, আগস্টে ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবেই।

পাকিস্তান ক্রিকেট দলের বাকি সদস্য এবং কর্মকর্তারাও করোনা টেস্ট করিয়েছেন। আজই সেই রিপোর্টগুলো আসার কথা রয়েছে। এরপর জানা যাবে, দলটিতে আর কেউ করোনা আক্রান্ত হয়েছেন কি না।

অ্যাশলে জাইলস পাকিস্তানের করোনা টেস্টে পজিটিভ আসা ক্রিকেটারদের নিয়ে খুব শঙ্কা প্রকাশ করেন। তবে এক সংবাদ সম্মেলনে তিনি আশার কথাও জানিয়ে রাখলেন। তিনি বলেন, ‘আমি মনে করি না যে সিরিজটা নিয়ে সন্দেহ রয়েছে। টেস্ট সিরিজ শুরু হওয়া থেকে এখনও আমরা অনেক দুরে রয়েছি। সুতরাং, এ নিয়ে এখনও খুব বেশি চিন্তিত হওয়ার কোনো প্রয়োজন নেই।’

পাকিস্তান ক্রিকেট দলের বাকিদের অবস্থা কি, সে সম্পর্কে তো এখনও কিছু জানা যায়নি। অ্যাশলে জাইলস বলেন, ‘মঙ্গলবারই হয়তো বাকিদের টেস্টের রেজাল্ট আসবে। এরপরই একটা চিত্র দাঁড়িয়ে যাবে এবং এ নিয়ে আরও কিছু বলা যাবে। তবে আমরা এখনও খুব আশাবাদী যে, পাকিস্তান ক্রিকেট দল খুব দ্রুতই ইংল্যান্ড এসে পৌঁছাবে।’

কোনো কারণে যদি পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের এই সিরিজটা বাতিল হয়ে যায়, তাহলে এই কারণে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রায় ৮০ মিলিয়ন পাউন্ড (৮৪৮ কোটি টাকা) লস হওয়ার সম্ভাবনা রয়েছে। যা তারা সম্প্রচার কর্তৃপক্ষের কাছ থেকে আয় করতো।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

সর্বাধিক পঠিত