spot_img
spot_img

বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১:৩১

প্রচ্ছদপ্রবাসে বাংলাদেশস্বাভাবিক হচ্ছে জার্মানির জীবনযাত্রা

স্বাভাবিক হচ্ছে জার্মানির জীবনযাত্রা




করোনা সংকট কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে জার্মানির জীবনযাত্রা। কমতে শুরু করেছে প্রতিদিনের আক্রান্ত এবং মৃতের সংখ্যা। ফলে বিধিনিষেধ তুলে নিয়ে রেস্টুরেন্ট, বার, সেলুনসহ সকল দোকানপাট খুলে দেওয়া হয়েছে।

তবে সকল ক্ষেত্রে সামাজিক দূরত্বের বিধান মেনে চলতে হবে। গণপরিবহন ও কেনাকাটাসহ সকল জনসমাগম স্থানে মাস্ক ব্যাবহার করা বাধ্যতামূলক করা হয়েছে।

জার্মানিতে করোনা মহামারি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্যবিভাগ। এদিকে শনিবার থেকে স্টেডিয়ামে দর্শক ছাড়া শুরু হয়েছে জার্মান ফুটবল লিগ ‘বুন্দেসলিগা’।

জার্মানিতে ১ লাখ ৭৬ হাজার ২ শত ৪৪ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হলেও ১ লাখ ৫৩ হাজার ৪ শত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যা মোট আক্রান্তের ৮৭ শতাংশের অধিক।

দেশটির উন্নত স্বাস্থ্য ব্যবস্থা এবং সরকারের গৃহীত সময়োপযোগী পদক্ষেপে কারণেই করোনা নিয়ন্ত্রণে কিছুটা সফলতা লাভ করেছে বলে মনে করেন বাংলাদেশি কমিউনিটি নেতা ইউনুস আলী খান। তিনি বাংলাদেশের সকলকে সরকারের নির্দেশনা মেনে জনসমাগম এড়িয়ে চলার জন্য আহ্বান জানিয়েছেন।

এছাড়াও সামর্থ্য অনুযায়ী সকলকে আসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। এদিকে জার্মানিতে ২৫ জন বাংলাদেশি করোনা আক্রান্ত হলেও এখন প্রায় সকলে সুস্থ হয়ে উঠেছেন।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত