spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, রাত ১১:১৩

প্রচ্ছদপ্রবাসে বাংলাদেশছুটিতে আটকেপড়া প্রবাসীদের ১ বছর আকামার মেয়াদ বাড়াল কুয়েত

ছুটিতে আটকেপড়া প্রবাসীদের ১ বছর আকামার মেয়াদ বাড়াল কুয়েত




কুয়েতের বাইরে থাকা বা ছুটিতে নিজ দেশে গিয়ে আটকেপড়া প্রবাসীদের আকামার মেয়াদ ৬ মাসের পরিবর্তে ১ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। ফলে আকামার মেয়াদোত্তীর্ণ প্রবাসীরা দেশটিতে প্রবেশে বা অবস্থানের জন্য আরও এক বছরের বৈধতা পেলেন।

রোববার (৩১ মে) দেশটির স্থানীয় ইংরেজি দৈনিক আরব টাইমস এ তথ্য জানিয়েছে। পত্রিকাটির প্রতিবেদনে বলা হয়, করোনোভাইরাস সংকটে ব্যতিক্রমী পরিস্থিতির কারণে প্রবাসীদের অনুমতি দেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই নতুন সিদ্ধান্ত জারি করেছে।

পাশাপাশি সব ধরনের ভিজিট ভিসা, যারা ওয়ার্ক পারমিট বা ভিসা নিয়ে কুয়েত প্রবেশ করেছেন কিন্তু আকামা প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারেননি তাদের মেয়াদও তিন মাস বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা নতুন সিদ্ধান্ত অনুযায়ী, তিন মাসের জন্য মেয়াদ বৃদ্ধি বা বৈধকরণ প্রক্রিয়া সব ক্ষেত্রে ৩১ মে থেকে শুরু হয়ে ৩১ আগস্ট শেষ হবে।

প্রতিবেদনে আরও বলা হয়, কম্পিউটার সিস্টেমের মাধ্যমে ৩ মাসের মেয়াদ বৃদ্ধি স্বয়ংক্রিয়ভাবে সম্পন্ন হবে। তাই তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে স্পনসর বা ব্যবসায়ের মালিক হিসেবে লগইন করতে হবে না। আর এই সুবিধা পাবেন যারা বর্তমানে আকামা (সকল ধরনের) নিয়ে কুয়েতে কর্মরত বা বসবাস করছেন। এছাড়াও যারা এন্ট্রি বা ভিজিট ভিসায় (সব প্রকার) কুয়েত প্রবেশ করেছেন কিন্তু তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারাও এ সুবিধা ভোগ করতে পারবেন।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত