spot_img
spot_img

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, দুপুর ২:৫১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদপ্রবাসে বাংলাদেশমালয়েশিয়ায় ফের বাড়লো মুভমেন্ট কন্ট্রোল অর্ডার

মালয়েশিয়ায় ফের বাড়লো মুভমেন্ট কন্ট্রোল অর্ডার




মালয়েশিয়ায় ফের বাড়লো মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের মেয়াদ। ১০ জুন থেকে ৩১ আগস্ট পর্যন্ত চলবে এ আদেশ। তবে এবার এমসিওর পরিবর্তে নাম দেওয়া হয়েছে রিকভারি মুভমেন্ট হন্ট্রোল ওয়ার্ডার (আর এমসিও)।

৭ জুন দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন এ আদেশ ঘোষণা করেছেন। ফলে জনসাধারণের চলাচলের উপর নিষেধাজ্ঞা অনেকটাই শিথিল করা হয়েছে। তবে এক্ষেত্রে সরকারের বিধিনিষেধ মেনে চলতে হবে।

করোনা পরিস্থিতির কারণে যে ক্ষতি হয়েছে তা পুনরুদ্ধারে লক্ষ্যেই প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা করেছেন। এই ঘোষণার আগে শর্তসাপেক্ষে সরকার সকল অর্থনৈতিক খাত খুলে দেয়ার পাশাপাশি আরও কার্যকর করার নির্দিষ্ট বিধিমালা বেধে দেয়া হয়েছে।

এছাড়া সরকারের সিদ্ধান্ত অনুযায়ী খোলা বাজার, নাইট মার্কেট, সকালের বাজার, সাপ্তাহিক বাজারগুলো ও স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত নির্দেশিকা অনুযায়ী ১৫ জুন থেকে পরিচালনার অনুমতি দিয়েছেন, সিনিয়র মন্ত্রী (প্রতিরক্ষা) দাতুশ্রী ইসমাইল সাবরি ইয়াকুব।

তবে এক্ষেত্রে নতুন পরিবেশ মেনে চলার অভ্যাস যেমন, মাস্ক, পর, হাত পরিষ্কার, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি বাধ্যতামূলক পালন করে যেতে হবে। সরকারের ঘোষণা অনুযায়ী এসব নিয়ম ভঙ্গ করার প্রমাণ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

এদিকে স্থানীয়দের কোভিড-১৯ এর প্রাদুর্ভাব কমে গেলেও, ইমিগ্রেশন ডিপোতে করোনা সংক্রমণ বেড়েছে। এতে নতুন করে বাড়তি চাপ সৃষ্টি হয়েছে বলে অনেকেই মন্তব্য করছেন। ইমিগ্রেশন ডিপো ও বিভিন্ন স্থানে গত এক মাসে সর্বোচ্চ পরিমাণে অভিবাসী কর্মী আক্রান্তের ঘটনা ঘটেছে। এ পর্যন্ত ইমিগ্রেশন ডিপোতে বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন ১০৮ জন। দেশটিতে করোনায় বাংলাদেশি আক্রান্তের সংখ্যা ২১২ জন।







মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত