spot_img
spot_img

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৭:৫৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যশিশুদের নিরাপদ ইন্টারনেটের জন্য ফেসবুক ও ইউনিসেফের উদ্যোগ

শিশুদের নিরাপদ ইন্টারনেটের জন্য ফেসবুক ও ইউনিসেফের উদ্যোগ

সারাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর একটা বড় অংশ ১৮ বছরের নিচে। আর সেই শিশু-কিশোরদের জন্য ইউনিসেফ বাংলাদেশ ও ফেসবুক যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘নিরাপদ ইন্টারনেট’ উৎসব। বাংলাদেশে প্রথমবারের মতো দিনব্যাপী এ উৎসব হবে আগামী ৩০ মার্চ শুক্রবার।

আয়োজনটি হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারে। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এ আয়োজন চলবে। উৎসবে শিশু-কিশোরদের উপযোগী ইন্টারনেট পণ্য নিয়ে বিশাল এক্সপো ও একইসাথে কনফারেন্স এবং কর্মশালা হবে।

দিনব্যাপী এ আয়োজনে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকদের জন্য ইন্টারনেটের সঠিক ব্যবহার নিয়ে দিকনির্দেশনা দেয়া হবে। সেই সাথে শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকদের কাছে ইন্টারনেটে বহুল ব্যবহৃত দেশীয় কনটেন্টগুলোর পরিচিতি তুলে ধরা হবে। এছাড়াও ছাত্র-ছাত্রী এবং শিশুদের ইন্টারনেট ব্যবহারের সঠিক পদ্ধতি শেখানো হবে। আলাদা করে অভিভাবকদের জন্য ইন্টারনেটের পেরেন্টাল কন্ট্রোল টুল উপস্থাপন ও ধারণা প্রদান করা হবে।

শিশু-কিশোরদের জন্য ডিজিটাল দুনিয়ার এই বিশাল আয়োজনে আপনার তৈরি শিশু-কিশোরদের উপযোগী ইন্টারনেট প্রোডাক্ট, মোবাইল অ্যাপ্লিকেশন, সফটওয়্যার, ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া, ইউটিউব চ্যানেল প্রদর্শন করতে পারবেন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত