spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, সকাল ৯:৩৬

প্রচ্ছদঅন্যান্যরোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে : আইপিইউ সম্মেলনে চিফ হুইপ

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে : আইপিইউ সম্মেলনে চিফ হুইপ

জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ বলেছেন, রোহিঙ্গাদের অবশ্যই পূর্ণ মর্যাদায় ও নিরাপদে তাদের নিজ বাসভূমিতে ফিরিয়ে নিতে হবে।

সুইজারল্যান্ডের জেনেভায় ইন্টারপার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৮তম সম্মেলনে ‘ট্র্যান্থেনিক দ্য গ্লোবাল রিজিয়ম ফর মাইগ্রেন্ট : দ্য নিড ফর ইভিডেন্স বেইজড পলিসি সলিউশন’ শীর্ষক সাধারণ আলোচনা অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা চিফ হুইপ আ স ম ফিরোজ সাধারণ আলোচনায় অভিবাসী ও বাংলাদেশে বর্তমান রোহিঙ্গা সমস্যার বিষয়ে বক্তব্য দেন।

চিফ হুইপ বলেন,বাস্তুহারা রোহিঙ্গাদের আশ্রয়ের ঘটনা আমাদের কাছে এটাই প্রথম নয়। এই বিপন্ন মানবতার পাশে দাঁড়ানো প্রতিটি মানুষের দায়িত্ব বলে আমরা মনে করি। রোহিঙ্গাদের এই দুর্দশায় যদি বাংলাদেশ পাশে না দাঁড়ায় তবে তা হবে অমানবিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মানবিক দৃষ্টিভঙ্গি এবং প্রতিবেশী মিয়ানমারের প্রায় ১০ লাখ শরণার্থীর প্রতি তার মমতা ও ভালোবাসার কারণে তিনি ‘মাদার অব হিউম্যানিটি’ খেতাবে ভূষিত হয়েছেন।

তিনি বলেন, আমরা সব আইপিইউ সদস্য দেশের প্রতি আহ্বান জানাই, রোহিঙ্গা সমস্যার মূল থেকে সমাধান না হওয়া পর্যন্ত তারা যেন বিশ্ব জনমত গঠন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। বিশ্বের সবচেয়ে বড় সংসদীয় সংস্থা হিসেবে আইপিইউ সংসদ সদস্যরা একত্রিত থাকলে বাস্তুহারা বিশ্বের নিপীড়িত মানুষগুলোর সমস্যা সমাধান সম্ভব বলে বাংলাদেশ বিশ্বাস করে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত