spot_img
spot_img

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, দুপুর ১:৪৪

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যরোগীদের জিম্মি করে ইন্টার্ন হচ্ছে চিকিৎসকদোচ্ছ কর্মসূচি

রোগীদের জিম্মি করে ইন্টার্ন হচ্ছে চিকিৎসকদোচ্ছ কর্মসূচি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের জিম্মি করে অবস্থান কর্মসূচি পালন করেছে ইন্টার্ন চিকিৎসকরা। বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত তারা হাসপাতালের জরুরি বিভাগসহ সকল প্রবেশ গেটে তালা লাগিয়ে এ অবস্থান কর্মসূচি পালন করে তারা। 
 
এতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা ব্যাপক ভোগান্তির মধ্যে পড়ে। এ নিয়ে রোগী ও স্বজনদের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে। স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের রাজশাহী সফরের আগে এমন কর্মসূচি উদ্দেশ্য প্রণোদিত ও ষড়যন্ত্রমূলক বলে জানা গেছে। একটি কর্মসূচিতে অংশ নিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বুধবার সন্ধ্যায় রাজশাহী আসছেন। 
 
প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল ১০টার দিকে হঠাৎ করে ইন্টার্ন চিকিৎসকরা জরুরি বিভাগে গিয়ে দুটি গেট বন্ধ করে সেখানে বসে অবস্থান কর্মসূচি শুরু করে। এতে ওই গেট দিয়ে কোনো রোগী ভেতরে প্রবেশ করতে পারেনি। এ সময় ইন্টার্ন চিকিৎসকরা তাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবি জানায়। অন্যদিকে হাসপাতালে প্রবেশের অন্যান্য বিকল্প গেটগুলোও বন্ধ করে দেয় ইন্টার্ন চিকিৎসকরা। একসঙ্গে সবগুলো গেট বন্ধ থাকায় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা ভেতরে ঢুকতে বা বের হতে না পেরে হয়রানির মধ্যে পড়েন। 
 
রাজশাহীর পুঠিয়া উপজেলার শুকদেবপুর থেকে মেয়ে কারিমার (৪০) চিকিৎসার আসা বৃদ্ধ আকবর আলী জানান, তার মেয়ের পেটে ব্যাথা করছিল। সকাল সাড়ে ১০টার দিকে তিনি হাসপাতালে আসেন। কিন্তু গেট বন্ধ থাকায় ভেতরে প্রবেশ করতে পারেননি।  তিনি প্রশ্ন রাখেন রোগী জিম্মি করে দাবি আদায় করা কতটা ঠিক।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত