spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, সকাল ৮:৪৬

প্রচ্ছদঅন্যান্যশাকিব খানের জানা-অজানা

শাকিব খানের জানা-অজানা

তার কাঁধে ভর করে দাঁড়িয়ে আছে ঢাকাই সিনেমা। বারো বছর ধরে তিনি ইন্ডাস্ট্রির সবেধন নীলমণি। প্রতিদ্বন্দ্বিতাবিহীন এক ময়দানে যার রথ গতি বাড়িয়ে চলছে ক্রমশ। শাকিব খানের জন্মদিন আগামী ২৮ মার্চ। ৩৯ বসন্তই শুধু পেরিয়ে যাচ্ছেন না তিনি, ব্যক্তিজীবনের সবচেয়ে সমস্যাসংকুল বছরটিও অতিক্রম করছেন। যদিও এখন তার ক্যারিয়ারে সত্যিকার অর্থেই বইছে ফাগুন হাওয়া। ইন্ডাস্ট্রি ডুবতে বসলেও তার তরণী বেগবান আগের মতোই।‘মেলা’  শাকিব খানের ৪০তম জন্মদিনে তুলে ধরছে তার সম্পর্কে জানা-অজানা ৪০ তথ্য।১ প্রথম ছবি

প্রথমে চুক্তিবদ্ধ হোন আফতাব খান টুলু পরিচালিত ‘সবাই তো সুখী হতে চায়’ ছবিতে। মুক্তি পাওয়ার সুবাদে শাকিব খানের প্রথম ছবি হিসেবে ধরা হয় সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’কে। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটি ব্যবসায়িকভাবে সুবিধা করে উঠতে পারেনি।

২ প্রথম গুঞ্জন

‘দুজন দুজনার’ ছবি করার সময় পপির সঙ্গে তার প্রেমের গুঞ্জন ওঠে। ইন্ডাস্ট্রিতে এসে মুখরোচক আলোচনার বিষয় হয়ে ওঠেন শাকিব খান।

৩ প্রথম হিট

ক্যারিয়ারে প্রথম হিটের স্বাদ পান দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘বিষে ভরা নাগিন’র কারণে। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন মুনমুন। মুনমুনের সঙ্গেও শাকিব খানের এটাই প্রথম কাজ।

৪ প্রথম যৌথ প্রযোজনা

এফ আই মানিক পরিচালিত ‘সবার উপরে তুমি’ মুক্তি পায় ২০০৯ সালে। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত কোনো ছবিতে অভিনয় এই প্রথম। শাকিব খানের বিপরীতে অভিনয় করেছিলেন স্বস্তিকা মুখার্জি।

৫ গান গাওয়া

২০১১ সালে মালেক আফসারী পরিচালিত ‘মনের জ্বালা’ ছবিতে প্রথম মাইক্রোফোনের পেছনে দাঁড়ান শাকিব খান। ‘আমি চোখ তুলে লাকালে সূর্য লুকায়’ গানটির সুরকার ছিলেন আলী আকরাম শুভ।

৬ প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার

২০১০ সালে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান শাকিব খান। ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ তাকে শ্রেষ্ঠ অভিনেতার সম্মান এনে দেয়।

৭ প্রযোজনা

২০১৪ সালে হুট করেই প্রযোজকের খাতায় শাকিব খানের নাম। এসকে ফিল্মসের ব্যানারে তিনি তৈরি করেন ‘হিরো দ্য সুপারস্টার’। বদিউল আলম খোকন পরিচালনা করেন এই ছবি।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত