spot_img
spot_img

রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮, সকাল ৬:৩৪

প্রচ্ছদঅন্যান্য‘সুরের ধারা’র ২৫ বছর উদযাপন উপলক্ষে বিরাট আয়োজন

‘সুরের ধারা’র ২৫ বছর উদযাপন উপলক্ষে বিরাট আয়োজন

বিংশ শতাব্দীর শেষভাগে আবির্ভূত একজন প্রথিতযশা রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। তিনি তার ঘরানার সঙ্গীতের একজন বহুমুখী প্রতিভা হিসাবে বাংলাদেশ ও কলকাতায় ব্যাপকভাবে সমাদৃত। দেশবরেণ্য এই রবীন্দ্র সঙ্গীতশিল্পী ১৯৯২ সালের ১৪ এপ্রিল সঙ্গীত শিক্ষা প্রতিষ্ঠান ‘সুরের ধারা’ চালু করেন। আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষের দিনে তার সেই প্রতিষ্ঠানের ২৫ বছর পূর্ণ হচ্ছে।

আর মাত্র কয়েক দিন বাকি। ‘সুরের ধারা’র ২৫ বছর উদযাপন উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে থাকছে অনেক বড় আয়োজন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা রেজওয়ানা চৌধুরী বন্যা। রজতজয়ন্তী আয়োজনে জোর প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

শিল্পীর ভাষ্য থেকে জানা যায়, ‘মিলনের ছন্দে প্রাণের আনন্দে’ শিরোনামে রজতজয়ন্তী অনুষ্ঠানে দেশ ও দেশের বাইরের শিল্পীরা অংশ নেবেন। এছাড়া চার দিনব্যাপী আয়োজনে থাকছে ড্যান্স ড্রামা, দুটি সেমিনারসহ নানা আয়োজন। ১১ এপ্রিল থেকে শুরু হবে রজতজয়ন্তী অনুষ্ঠান। শেষ হবে ১৪ এপ্রিল বর্ষবরণের মধ্য দিয়ে।

গত ২৫ মার্চ থেকে শুরু হয়েছে অনুষ্ঠানটির আয়োজনগুলোর রিহার্সেল। ‘সুরের ধারা’র এই আয়োজনে উৎসবমুখর হয়ে উঠবে বর্ষবরণ অনুষ্ঠান। এমনটাই প্রত্যাশা করছেন রেজওয়ানা চৌধুরী বন্যা।  

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত