spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, সকাল ৮:৪৮

প্রচ্ছদঅন্যান্যঅবশেষে মুখ খুললেন ডেভিড ওয়ার্নার

অবশেষে মুখ খুললেন ডেভিড ওয়ার্নার

কেপ টাউনের তৃতীয় টেস্টের তৃতীয় দিনে বল ট্যাম্পারিং চেষ্টার কলঙ্কে জড়ায় অস্ট্রেলিয়া দল। সেদিনই ঘটনার সাথে সরাসরি জড়িত ক্যামেরন ব্যানক্রফট দায় স্বীকার করেন এবং অধিনায়ক স্টিভেন স্মিথ বিষয়টি সম্পর্কে অবগত থাকার কথা জানান। এরপর শুরু হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) তদন্ত। তারা ঘটনার পরিকল্পনাকারী হিসেবে সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে দোষী সাব্যস্ত করে। এই তিন ক্রিকেটারকে শাস্তি দিয়ে দেশে ফেরতও পাঠানো হয়। প্রথম থেকে এই পর্যন্ত ওয়ার্নার একবারও মুখ খোলেননি। তবে দেশে ফেরার পথে বৃহস্পতিবার নিজের টুইটার অ্যাকাউন্টে এই ঘটনার পর প্রথমবারের মত কথা বলেছেন তিনি।

ট্যাম্পারিং চেষ্টার ঘটনায় আইসিসি শুধু ব্যানক্রফট ও স্মিথকে শাস্তি দিলেও সিএ'র তদন্তে মূল পরিকল্পনাকারী হিসেবে ওয়ার্নারকেই চিহ্নিত করা হয়। বুদ্ধিটি তার মাথা থেকেই এসেছিল এবং শিরিষ কাগজ দিয়ে কাজটা কিভাবে করতে হবে তাও ব্যানক্রফটকে দেখিয়ে দিয়েছিলেন তিনিই। তাই শাস্তির মাত্রাটা তারই বেশি। তিনি ও স্মিথ দুজনকেই ১ বছরের জন্য নিষিদ্ধ করা হয়। ব্যানক্রফটকে ৯ মাসের জন্য। তবে সিএ ঘোষণা দেয়, ওয়ার্নারকে আর কখনোই অধিনায়কত্বের জন্য বিবেচনা করা হবে না। এছাড়া সাবেক অনেক ক্রিকেটারই প্রচণ্ড সমালোচনা করেন এই ৩১ বছর বয়সীর।

পুরোটা সময়ে জনসম্মুখে কোন কথা বলেননি তিনি। অবশেষে বৃহস্পতিবার টুইটারে ক্রিকেট খেলাটিকে কলঙ্কিত করার দোষ কাঁধ পেতে নিয়েছেন এবং ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন, 'অস্ট্রেলিয়া এবং সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের জন্য : আমি এখন সিডনিতে ফিরতি পথে আছি। ভুল করা হয়েছে যেগুলো ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করেছে। আমি আমার অংশের দায়িত্ব নিচ্ছি এবং সেগুলোর জন্য ক্ষমা চাচ্ছি।' শুধু ক্রিকেটার নন একজন ক্রিকেট-অনুরাগী হিসেবে এই অনুভূতিগুলো বুঝতে পারেন তিনি, 'এটা খেলাটি এবং এর ভক্তদের জন্য যে গভীর বেদনা বয়ে এনেছে তা আমি বুঝতে পারি। এটা আমাদের সবার ভালবাসা এবং আমার শৈশবের ভালবাসার এই খেলাটির উপর একটা কালিমা।' সামনের সময়টা পরিবারের সাথে কাটিয়ে আবার ভক্তদের সামনে আসার প্রতিশ্রুতিও দিয়েছেন এই অস্ট্রেলিয়ান, 'আমার একটু বিশ্রাম নেয়া দরকার এবং পরিবার ও বিশ্বস্ত পরামর্শদাতাদের সাথে সময় কাটানো দরকার। আপনারা কিছুদিনের মধ্যেই আবার আমার কথা শুনতে পারবেন।'

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত