spot_img
spot_img

রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮, সকাল ৬:৪৬

প্রচ্ছদঅন্যান্যএলাকায় না থেকেও মামলার আসামি জাবি শিক্ষার্থী

এলাকায় না থেকেও মামলার আসামি জাবি শিক্ষার্থী

লক্ষ্মীপুরে না থেকেও মামলার এক নম্বর আসামি হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের স্মাতকোত্তরের শিক্ষার্থী সাইফুল ইসলাম।

 এলাকায় না থেকেও তার নেতৃত্বেই অভিযোগকারীর মাথায় রড দিয়ে আঘাত করে টাকা ছিনতাই করা হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। ওই মামলাতে সাইফুলের বাবা, মা ও ছোট বোনসহ পরিবারের ৫ সদস্যকে আসামি করা হয়েছে।
জানা যায়, গত ২৫ মার্চ জাকির হোসেন নামের স্থানীয় এক ব্যক্তি লক্ষ্মীপুরের রায়পুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। এজাহারে উল্লেখ করা হয়েছে, জমিজমার বিরোধের জেরে ২২ মার্চ রাত ৮টার দিকে পূর্বপরিকল্পনা অনুযায়ী জাকির হোসেনের পথ অবরোধ করে সাইফুল এবং তার পরিবারের সদস্যরা তার মাথায় রড দিয়ে আঘাত করে এবং তার কাছ থেকে টাকা ছিনতাই করে।

খোঁজ নিয়ে জানা যায়, ঘটনার দিন সাইফুল পুলিশের উপপরিদর্শক পদে নিয়োগের লিখিত পরীক্ষা দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবস্থান করছিলেন। তার কেন্দ্র ছিল চট্টগ্রাম পুলিশ লাইন ইনস্টিটিউট। পরীক্ষা শেষে তিনি ২৩ মার্চ চট্টগ্রাম থেকে ট্রেনে ঢাকা ফেরেন। পরীক্ষা অ্যাডমিট কার্ড, ট্রেনের টিকিট ও ঘটনার দিন চট্টগ্রাম অবস্থানের বিভিন্ন প্রমাণাধি প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে।

অনুসন্ধানে জানা যায়, জাকির হোসেন সরকারি দলের নাম ভাঙিয়ে এলাকায় জমি দখলসহ নানা অপকর্ম করেন। জাকিরের বিরুদ্ধে রায়পুর থানায় জমি দখল, লুটপাটসহ একাধিক বিষয়ে মামলা রয়েছে। এজাহারে উল্লেখিত ঘটনা না ঘটলেও এলাকার পূর্বের দ্বন্দ্বের জেরে মামলা করা হয়েছে বলে জানা গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, ঘটনার দিন আমি চট্টগ্রাম ছিলাম। তাহলে কীভাবে আমার নেতৃত্বে তাকে (জাকির) মারা হলো। এলাকার জমিজমার বিরোধকে কেন্দ্র করে আমার শিক্ষাজীবনের ক্ষতি করার জন্য আমার ও আমার পরিবারে বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন মামলা দেয়া হয়েছে।

মামলার বাদী জাকির হোসেন বলেন, ‘তারা মামলা দিয়েছে আমাদের বিরুদ্ধে তাই আমরাও দিয়েছি।’ সাইফুল ওই দিন ঘটনাস্থলে ছিলেন এমন প্রশ্ন তিনি বলেন, ‘আমি জানি না সেটা আদালত দেখবে।’

এ বিষয়ে মামলার বাদীপক্ষের অ্যাডভোকেট মিজানুর রহমানকে একাধিকবার মোবাইল ফোনে কল দেয়া হলেও তাকে পাওয়া যায়নি।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত