spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, সকাল ৬:৪৫

প্রচ্ছদঅন্যান্যস্বার্থের অনৈক্য যেন মুক্তিযুদ্ধের অর্জনকে ধ্বংস করে না দেয়

স্বার্থের অনৈক্য যেন মুক্তিযুদ্ধের অর্জনকে ধ্বংস করে না দেয়

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)’র প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ দেলাওয়া হোসেন বলেছেন, স্বার্থের অনৈক্য যেন মুক্তিযুদ্ধের অর্জনকে ধ্বংস করে না দেয়। জাতিকে রাজনৈতিক ও সাংস্কৃতিকভাবে বিভক্ত করতে ষড়যন্ত্রের জাল বিছানো হয়েছে।

গত ২৬ মার্চ মঙ্গবার সকালে কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে আইআইইউসি আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ দেলাওয়া হোসেন এ অভিমত ব্যক্ত করেন। আইআইইউসি’র রেজিস্ট্রার কর্নেল মোহাম্মদ কাশেম, পিএসসি (অবঃ) এর সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন ড. মোঃ কাওসার আহমদ, সহযোগী অধ্যাপক এ এফ এম নূরুজ্জামান, হল প্রভোস্ট মোঃ সিরাজুল ইসলাম এবং স্বাগতঃ বক্তব্য রাখেন সহকারী প্রক্টর মোঃ নিজামউদ্দিন। সম্মিলিত জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সকালে স্বাধীনতা দিবস ২০১৮ উদযাপনের সূচনা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ দেলাওয়া হোসেন বলেন, দেশের সিংহভাগ মানুষের মূল্যবোধ আজ উপেক্ষিত। স্বাধীনতা যুদ্ধে কারো অবদানকে অস্বীকার করলে স্বাধীনতা অর্থবহ হবেনা। স্বাধীনতার চারটি দশক অতিক্রান্ত হওয়ার পরও আমাদের দেশে পরমত সহিষ্ণুতার গণতান্ত্রিক সংস্কৃতি গড়ে ওঠেনি। তিনি বলেন, জাতীয় ঐতিহ্য বিমুখতা আমাদেরকে বারবার পিছিয়ে দিচ্ছে। জাতির স্বপ্ন আজ নানা খাতে নানাভাবে লুন্ঠিত হচ্ছে। প্রফেসর ড. মোঃ দেলাওয়া হোসেন আরো বলেন

স্বাধীনতা হলো মাথা উঁচু করে দাঁড়ানোর নাম। স্বাধীনতার ছিচল্লিশ বছর হলো এখন হিসাব নিকাশের সময়। পাকিস্তানের আধিপত্য থেকে মুক্ত হয়েছি আর কারো আধিপত্যের জালে বন্দী হওয়ার জন্যে নয়। প্রেস বিজ্ঞপ্তি।।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত