spot_img
spot_img

বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১:১১

প্রচ্ছদঅন্যান্যগর্ভাবস্থার পরে চুল পড়া কমানোর পাঁচ উপায়

গর্ভাবস্থার পরে চুল পড়া কমানোর পাঁচ উপায়

রূপচর্চা-বিষয়ক ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে নতুন মায়েদের চুল পড়ার সমস্যা দূর করার কয়েকটি উপায় এখানে দেওয়া হল। 

ডিমের সাদা অংশ: হাতে সময় বেশি না থাকলে, কেবল ডিমের সাদা অংশ ও তিন টেবিল-চামচ জলপাইয়ের তেল মিশিয়ে একটা প্যাক তৈরি করে মাথায় লাগান, চমৎকার ফলাফল পাবেন। এটা চুল কন্ডিশন করার সবচেয়ে ভালো উপায়। এই মিশ্রণ চুল মসৃণ করে এবং মাথার ত্বক পরিষ্কার রাখে।

মেথি বীজ: মেথি বীজ চুল পড়া কমাতে জাদুর মতো কাজ করে। সারা রাত পানিতে মেথি বীজ ভিজিয়ে রাখুন। পরদিন সকালে মেথি ছেঁকে শুধু পানি মাথার ত্বকে লাগান। দুই ঘন্টা পরে ধুয়ে ফেলুন। এই পানি কেবল চুল সুস্থ রাখে না বরং খুশকি দূর করতেও সাহায্য করে।

দই: চুলের জন্য দই উপকারী, এটা খুব ভালো কন্ডিশনার। একটা ছোট বাটিতে দই ফেটে নিন। তারপর তা মাথার ত্বকে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন। চুল সুন্দর ও মসৃণ হবে।

নারিকেলের দুধ: চুল পড়া কমাতে নারিকেল-দুধ খুব ভালো কাজ করে। পাশাপাশি এটা চুল বৃদ্ধিতেও সাহায্য করে। নিয়মিত ব্যবহারে চুল পড়া বন্ধ হয় এবং ঘনভাব আসে। 

ভৃঙ্গরাজ: ইংরেজি নাম ‘ফল্স ডেইজি’ বাংলায় অনেকে কেসটি বা কেশরি ফুল বলে। খুবই সাধারণ ফল, সচারচর যে কোনো বাগানে পাওয়া যায়। চুল পড়া কমাতে জাদুর মতো কাজ করে। এক মুঠ ভৃঙ্গরাজ পাতা পেস্ট করে সরাসরি চুলে লাগান অথবা দুধের সঙ্গে মিশিয়ে ব্যবহার করুন। দুভাবেই এটা ভালো কাজ করে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত