spot_img
spot_img

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, দুপুর ২:১৮

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যকোরিয়া উপদ্বীপ পরমাণু অস্ত্র মুক্তির প্রতিশ্রুতি কিমে

কোরিয়া উপদ্বীপ পরমাণু অস্ত্র মুক্তির প্রতিশ্রুতি কিমে

কোরিয়া উপদ্বীপ পরমাণু অস্ত্র মুক্ত করা এবং যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাতের অটল প্রতিশ্রুতি দিয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বুধবার এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

কিম এ বিষয়ে চীনের প্রেসিডেন্ট শি চিনপিংয়ের কাছে দীর্ঘ বিবৃতি পাঠিয়েছেন বলেও জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিবৃতিতে কিম বলেন, প্রয়াত প্রেসিডেন্ট কিম ইল সাং এবং প্রয়াত জেনারেল সেক্রেটারি কিম জং ইলের ইচ্ছা অনুযায়ী তারা বরাবরই কোরীয় উপদ্বীপ পরমাণু অস্ত্রমুক্ত করতে প্রতিশ্রুতিবদ্ধ। তবে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ'র খবরে কিমের এ প্রতিশ্রুতির বিষয়ে কিছু জানানো হয়নি।

এদিকে, ৪ দিনের বেসরকারি সফর শেষে বুধবার দেশে ফিরেছেন কিম জং উন। সাত বছরের মধ্যে এটি তার প্রথম বিদেশ সফর। বেইজিংয়ের গ্রেট হলে চীনা প্রেসিডেন্ট শি চিন পিংয়ের সঙ্গে বৈঠক করেন তিনি।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত