spot_img
spot_img

সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৮:৪৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যশিক্ষা বাণিজ্য এবং শিক্ষাকে পণ্য হিসেবে না করার আহ্বান রাষ্ট্রপতির

শিক্ষা বাণিজ্য এবং শিক্ষাকে পণ্য হিসেবে না করার আহ্বান রাষ্ট্রপতির

শিক্ষাকে পণ্য না করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বৃহস্পতিবার ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) অষ্টম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি দেশ থেকে চরমপন্থা ও জঙ্গিবাদ নির্মূলে সম্মিলিত প্রচেষ্টার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, এসব অপশক্তি দেশের ইতিহাস ও সংস্কৃতিকে বিকৃতি ঘটায়। সবাইকে মনে রাখতে হবে ধর্ম মানুষের কল্যাণের জন্য, বিরোধ, বৈষম্য ও অশুভ কর্মকাণ্ডের জন্য নয়।

আবদুল হামিদ এ সময় দেশের দীর্ঘ সাম্প্রদায়িক সম্প্রীতি যে কোনো মূল্যে বজায় রাখতে এবং বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘দেশপ্রেম ও আত্মত্যাগের মানসিকতা ছাড়া কোনো জাতির অগ্রগতি সম্ভব নয়। একটি সুখী এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আপনাদের অবশ্যই দেশপ্রেম, দৃঢ় চেতনা, সামাজিক দায়বদ্ধতা এবং পেশাদারত্ব থাকতে হবে।’

এ সময় রাষ্ট্রপতি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানের কথা উদ্যোগের সঙ্গে উল্লেখ করে বলেন, দেশ এখনো বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো থেকে প্রত্যাশিত লক্ষ্য অর্জন করতে পারেনি।   দক্ষ ও মেধাবী শিক্ষক, বিশ্বমানের পাঠ্যক্রম, যথাযথ শ্রেণিকক্ষ, সমৃদ্ধ গ্রন্থাগার, পরীক্ষাগার, অবকাঠামো, সহায়ক পরিবেশ, শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে ভালো সম্পর্ক এবং প্রশিক্ষণের সুবিধা সংক্রান্ত ঘাটতির কারণে কাঙ্ক্ষিত সাফল্য অর্জিত হয়নি।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ‘ভিশন-২০২১’ অনুযায়ী একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

সমাবর্তন বক্তা হিসেবে অনুষ্ঠানে বক্তব্য দেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও কল্প-লেখক ড. মোহাম্মদ জাফর ইকবাল।

এ সময় আরো বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, ইউএপির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মনজুর আহমেদ চৌধুরী, ইউএপির উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী এবং প্রো-ভিসি অধ্যাপক ড. কবির।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত