spot_img
spot_img

মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১২:৩৮

প্রচ্ছদঅন্যান্যবাকৃবিতে গ্র্যাজুয়েটদের ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক কর্মশালা

বাকৃবিতে গ্র্যাজুয়েটদের ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক কর্মশালা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিভিন্ন ক্ষেত্রে চাকরির সুযোগ ও চ্যালেঞ্জ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ‘বাকৃবির গ্র্যাজুয়েটদের বাংলাদেশ কর্ম কমিশন ও ব্যাংকিং ক্ষেত্রে সুযোগ ও চ্যালেঞ্জ’ শীর্ষক কর্মশালাটি কৃষি অর্থসংস্থান বিভাগ আয়োজন করে। 
 
কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। সম্মানিত অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফজলুল হক, বিশেষ সোনালী ব্যাংকের ডি. এম. ডি. মো. জাকির হোসেন, ঢাকা ব্যাংকের ডি. এম. ডি মো. সাকির আমিন চৌধুরী, জনতার ব্যাংকের জি.এম. মো. আব্দুল আউয়াল, সোনালী ব্যাংকের জি.এম. মো. ওবায়দুর রহমান ও জনতার ব্যাংকের জি. এম. মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চলনায় ছিলেন প্রফেসর এ. এস. এম. গোলাম হাফিজ। এতে শুভেচ্ছা বক্তব্য দেন কৃষি অর্থসংস্থান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সাইদুল হক। 
 
প্রশ্নোত্তর পর্বে বাকৃবি থেকে পাশ করা স্নাতকধারীদের চাকরির ক্ষেত্র ও চাকরির জন্য বিভিন প্রতিবন্ধকতা তুলে ধরেন শিক্ষার্থীরা। পরে অতিথিবৃন্দরা শিক্ষার্থীদের প্রশ্নের পরিপ্রেক্ষিতে দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন। এতে অনুষদের শিক্ষক, ছাত্রসমিতির নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন বর্ষের শতাধিক ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। 

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত