spot_img
spot_img

শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, সকাল ৮:১৭

প্রচ্ছদঅন্যান্যশিক্ষাপ্রতিষ্ঠানের মাঠ খেলাধুলার উপযোগী করতে উদ্যোগ নিলো মন্ত্রণালয়

শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠ খেলাধুলার উপযোগী করতে উদ্যোগ নিলো মন্ত্রণালয়

মাদক থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে অবশেষে দেশের শিক্ষাপ্রতিষ্ঠাগুলোর খেলার মাঠ খেলাধুলার উপযোগী করে গড়ে তুলতে উদ্যোগী হয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়নে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে সুনির্দিষ্ট প্রস্তাব দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। খেলার মাঠগুলো খেলাধুলার উপযোগী করে অগ্রগতি প্রতিবেদনও দিতে বলা হয়েছে। একইসঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে এ নির্দেশনা দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।
মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পরিচালক অধ্যাপক আব্দুল মান্নান বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানের খেলার মাঠ আমরা আগেই দখলমুক্ত করেছি। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়নে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ দ্রুত দেশের সব জেলার শিক্ষা কর্মকর্তাকে পাঠিয়ে দেবো। এছাড়া আমরা খেলার মাঠ খেলাধুলার উপযুক্ত কিনা, তা নিয়মিত মনিটরিং করবো। প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা নিতে সংশ্লিষ্টদের পরামর্শ দেওয়া হবে।’

শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৭ সেপ্টেম্বর দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর খেলার মাঠ দখলমুক্ত করে শিক্ষার্থীদের খেলাধুলার উপযোগী করে গড়ে তুলতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে (মাউশি) প্রস্তাব দেয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। মন্ত্রিপরিষদ বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের দুই বিভাগ ও সংশ্লিষ্টদের এ প্রস্তাব পাঠানো হয়।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত