spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৯:৪১

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যদক্ষিণ এশিয়ান ফুটবলে প্রতিদ্বন্দ্বী নেই কাজী সালাউদ্দিনের

দক্ষিণ এশিয়ান ফুটবলে প্রতিদ্বন্দ্বী নেই কাজী সালাউদ্দিনের

বাফুফের সভাপতি হিসেবে তৃতীয় মেয়াদে দায়িত্ব পালন করছেন কাজী মোহাম্মদ সালাউদ্দিন। এবার তিনি দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ)-এ তৃতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন! বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী চার বছরের জন্য সাফের সভাপতি নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন। ২৭শে মার্চ ছিল সাফ সভাপতি পদে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। সাফ সচিবালয়ে শুধুমাত্র কাজী সালাউদ্দিনের আবেদন পত্রই এসেছে। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে দক্ষিণ এশিয়ার সাত দেশের অন্য কেউ আবেদন ফরম জমাই দেননি! অন্য কারো আবেদন জমা না পড়ায় বেসরকারিভাবে সালাউদ্দিনই আগামী সাফ-এর সভাপতি থাকছেন।
২০১০ সালে প্রথম ও ২০১৪ সালে দ্বিতীয়বারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাফের সভাপতি হয়েছিলেন কাজী সালাউদ্দিন। এবারো হলেন তাই।
হ্যাটট্রিক করার পর কাজী সালাউদ্দিন শুধু বলেছেন, ‘আমি শুনেছি আমি ছাড়া সভাপতি পদে কোনো প্রতিদ্বন্দ্বী নেই। এখনই এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। আগামী ১১ই এপ্রিল সাফের কংগ্রেসে আনুষ্ঠানিক ঘোষণা করা হবে। তখনই প্রতিক্রিয়া জানাবো।’ সাফ-এর সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল অবশ্য বলেছেন, ‘২৭শে মার্চ ছিল মনোয়নপত্র জমা দেয়ার শেষ দিন। একমাত্র কাজী সালাউদ্দিন ছাড়া সভাপতি পদে কেউ তা জমা দেননি। সেক্ষেত্রে কাজী সালাউদ্দিনই আবারো সভাপতি। তবে এর আনুষ্ঠানিক ঘোষণা আসবে ১১ই এপ্রিল ঢাকার কংগ্রেসে।’ এবার সাফের কার্যনির্বাহী কমিটি হলো ১২ সদস্য বিশিষ্ট। সভাপতি, তিনজন সহ-সভাপতিও সাতজন সদস্য। আর সাধারণ সম্পাদক হলেন নিয়োগপ্রাপ্ত। কাজী সালাউদ্দিনের পাশাপাশি আরো দুজন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। শ্রীলঙ্কার আনুরা ডি সিলভা ও পাকিস্তানের সৈয়দ খাদিম আলি শাহ। অন্য পদটি পূরণের জন্য ঢাকার কংগ্রেসে সিদ্ধান্ত হবে। এছাড়া সাত দেশ থেকে একজন করে নির্বাহী কমিটির সদস্য থাকবেন। সাফের সভাপতি পদে নির্বাচিত হওয়ার পর দক্ষিণ এশিয়ার ক্লাবগুলোকে নিয়ে ক্লাব চ্যাম্পিয়নশিপ আয়োজনের বিষয়টি আবারো সামনে এসেছে। সাফ সাধারণ সম্পাদক অবশ্য বলেছেন, ‘সাফের অনেক আয়োজন বেড়েছে। পুরুষ ও মহিলাদের একাধিক আসর হচ্ছে। তবে স্পন্সরের সঙ্গে আমাদের চুক্তি শেষ হতে যাচ্ছে। নতুন চুক্তি হলে তখন সাফ ক্লাব কাপের বিষয়টি অন্তর্ভুক্তির বিষয়টি থাকবে।’ আগামী সেপ্টেম্বরে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে হতে যাচ্ছে সাফ ফুটবলের আসর। দক্ষিণ এশিয়ার সাতটি দেশ এতে অংশ নিতে যাচ্ছে। ইতিমধ্যে সাতটি দেশ অংশগ্রহণে সবুজ সংকেত দিয়েছে। আগামী ১৮ই এপ্রিল ঢাকায় হবে এর ড্র।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত