spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৮:০২

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্য‘হ্যাটট্রিক’ জয়ে আশা আরও বেড়ে গেলো শেখ জামালের

‘হ্যাটট্রিক’ জয়ে আশা আরও বেড়ে গেলো শেখ জামালের

প্রথম পর্বের শেষ দল হিসেবে সুপার লীগের টিকিট পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আর সুপার সিক্স পর্বে একমাত্র দল হিসেবে টানা তিন ম্যাচে জয়ের কৃতিত্ব দেখালো তারা। এতে শিরোপার দৌড়ে ভালো মতোই শামিল হলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটের সুপার লীগে শিরোপাধারী গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে বৃষ্টি আইনে ৮ রানে জয় কুড়ায় শেখ জামাল ধানমন্ডি। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে শেখ জামালকে ব্যাটিংয়ে পাঠান গাজী গ্রুপের অধিনায়ক জহুরুল ইসলাম অমি। ৪৭.২ ওভারে ২৪৮ রানে অলআউট হয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
দলীয় মাত্র ৯ রানে উইকেট খোয়ান গত দুই ম্যাচের সেঞ্চুরিয়ান ভারতীয় ওপেনার উন্মুক্ত চাঁদ। ছয় নম্বরে ব্যাট হাতে ৮৬ রান করেন জিয়াউর রহমান। ৭৪ বলের ইনিংসে জিয়া হাঁকান ছয়টি চার ও পাঁচটি ছক্কা। অর্ধশতক পান ওপেনার সৈকত আলী ও অলরাউন্ডার তানভির হায়দারও। গাজী গ্রুপের বল হাতে ৮.৪ ওভারের স্পেলে ৫৮ রানে চার উইকেট নেন পেসার আবু হায়দার রনি। দুটি করে উইকেট নেন মুমিনুল হক ও পাকিস্তানি বংশোদ্ভূত জিম্বাবুইয়ান স্পিনার সিকান্দার রাজা। জবাবে গাজী গ্রুপের ইনিংসের ৪৭তম ওভার শেষে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। এ সময় গাজী গ্রুপের সংগ্রহ ছিল ২১৭/৭। পরে বৃষ্টি আইনে ৮ রানে জয়ী ঘোষণা করা হয় শেখ জামালকে। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জয় পেতে ৪৭ ওভারে ২২৬ রানের দরকার ছিল গাজী গ্রুপের। চলতি আসরে ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শিরোপা স্বপ্ন ধরে রেখেছে শেখ জামাল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকায় গাজী গ্রুপের অবস্থান পঞ্চম। মিরপুরে ২৪৯ রানের টার্গেটে ইনিংসের শুরুটা খারাপ ছিল না গাজী গ্রুপের। ওপেনিংয়ে ৫৩ রানে জুটি গড়েন ইমরুল কায়েস ও জহুরুল ইসলাম। কিন্তু পরের ৩১ রানে চার উইকেট খুইয়ে দিকভ্রষ্ট হয় তারা। পঞ্চম উইকেটে উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকের আলী ও আসিফ আহমেদের ৮৭ রানের জুটিতে আশা জাগলেও বৃষ্টি বিঘ্নিত ম্যাচে হতাশা নিয়েই মাঠ ছাড়ে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। বল হাতে ক্রিজে ফের দ্যুতি ছড়ালেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ১৮ বছর বয়সী পেসার রবিউল হক। গতকাল ৭ ওভারের স্পেলে ২৭ রানে তিন উইকেট নেন রবি। ১২ ম্যাচে ২৬ উইকেট নিয়ে আসরের সফল বোলারের তালিকায় তৃতীয় স্থানে উঠে এলেন এ তরুণ পেসার। সর্বাধিক ৩৫ উইকেট শিকার করেন আবাহনী লিমিটেডের পেস তারকা মাশরাফি বিন মুর্তজা।
সংক্ষিপ্ত স্কোর
টস: গাজী গ্রুপ, ফিল্ডিং
শেখ জামাল: ৪৭.২ ওভার; ২৪৮ (জিয়া ৮৬, সৈকত ৫১, রনি ৪/৫৭, মুমিনুল ২/৩৭, রাজা ২/৫৭)।
গাজী গ্রুপ: ৪৭ ওভার; ২১৭/৭ (জাকের ৬১, আসিফ ৫২, ইমরুল ৩৬, রবি ৩/২৭, সোহাগ ১/৩১)।
ফল: বৃষ্টি আইনে ৮ রানে জয়ী শেখ জামাল
ম্যাচসেরা: জিয়াউর রহমান

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত