spot_img
spot_img

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, সন্ধ্যা ৭:২৩

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে পারি: সৌদি যুবরাজ

ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে পারি: সৌদি যুবরাজ

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ইরানের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। মার্কিন সংবাদপত্র ওয়াল স্ট্রিট জার্নালকে দেয়া এক সাক্ষাৎকারে এমন বিস্ফোরক মন্তব্য করেছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। খবর দ্য ন্যাশনালের।
সৌদি যুবরাজ বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় যদি ইরানকে নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয় তাহলে আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে তাদের সঙ্গে যুদ্ধ বেধে যেতে পারে।
এসময় তিনি ইরানের ওপর ‘আরও চাপ’ বাড়ানোর অংশ হিসেবে দেশটির ওপর অবরোধ আরোপের আহ্বান জানিয়েছেন।

যুবরাজ মোহাম্মদ বলেন, সামরিক সংঘাত এড়াতে আমাদের সফল হতে হবে। যদি আমরা এমনটা করতে ব্যর্থ হই, তাহলে আগামী ১০-১৫ বছরের মধ্যে ইরানের সঙ্গে যুদ্ধ বেধে যেতে পারে।
সৌদি আরব ও তার আঞ্চলিক মিত্র দেশগুলোকে তাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের জন্য ইরানের দিকে বরাবরই অভিযোগের আঙুল তুলে আসছে। এমনকি ইয়েমেনে হুথি বিদ্রোহীদের অস্ত্রশস্ত্র সরবরাহের জন্য তেহরানে অভিযুক্ত করে আসছে রিয়াদ। যদিও তেহরান এ ধরনের অভিযোগ অস্বীকার করে আসছে।
এদিকে ইয়েমেনে সামরিক অভিযানের বিষয়ে প্রশ্ন করা হলে সৌদি যুবরাজ বলেন, যদি আমরা ২০১৫ সালে সেখানে হস্তক্ষেপ না করতাম তাহলে দেশটি হুথি ও আল-কায়েদাকে ভাগ করে দিতে হতো।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত