spot_img
spot_img

রবিবার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮, ভোর ৫:৪০

প্রচ্ছদঅন্যান্যড্রোন ব্যবহার করে আইফোন পাচার

ড্রোন ব্যবহার করে আইফোন পাচার

বদলে যাওয়া দুনিয়ার সঙ্গে বদলে যাচ্ছে অপরাধীরাও। নানা ধরনের প্রযুক্তির ব্যবহার করে নিজের কার্যসিদ্ধি করছে অপরাধীরা। আর প্রযুক্তি ব্যবহার করে এমনই চাতুর্যপূর্ণ ঘটনা ঘটিয়েছে চীনের এক অপরাধী চক্র।
চীনের কর্মকর্তারা জানিয়েছেন, তারা এক অপরাধী চক্রকে আটক করেছে যারা ড্রোন ব্যবহার করে আইফোন ও অন্যান্য স্মার্টফোন পাচার করছিল। চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, চোরাচালান হওয়া ওই স্মার্টফোনের মূল্য প্রায় ৮০ মিলিয়ন ডলার। খবর সিএনএনের।
দেশটির শুল্ক কর্মকর্তারা বলছেন, অপরাধীরা ড্রোন ব্যবহার করে প্রতি রাতে প্রায় ১৫ হাজার মোবাইল ফোন পাচার করেছে। তারা হংকং থেকে পার্শ্ববর্তী শেনঝেন শহরে ওই মোবাইল ফোন পাচার করেছে।

কর্তৃপক্ষ বলছে, অপরাধী চক্রটি ২০০ মিটার লম্বা অব্যবহৃত তারের সাহায্যে সীমান্তের দুই পাশের দুটি ভবন ব্যবহার করে ওই মোবাইল ফোনগুলো চোরাচালান করছিল। তারের এক প্রান্তে মোবাইল ফোন ভর্তি ব্যাগ ঝুলিয়ে দেয়া হতো যেটি পরে শেনঝেন সীমান্তের ভেতরে থাকা ভবনটিতে টেনে নেয়া হতো।
চীনা শুল্ক কর্মকর্তারা বলছেন, ড্রোন ব্যবহার করে মালামাল চোরাচালানের ঘটনা তারা প্রথম দেখলেন। গেলো ফেব্রুয়ারিতে ওই দুই শহরে যৌথ অভিযানে কর্মকর্তারা এই অপরাধী চক্রকে আটক করে।
দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় চীনের একটি বিমানবন্দরে বিমান ওঠানামায় সমস্যার প্রেক্ষিতে ওই অভিযান চালায় চীনা কর্তৃপক্ষ।
উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে ড্রোন ব্যক্তির নামে লিপিবদ্ধ করার নীতিমালা তৈরি করেছে চীন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত