spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৮:৩৭

প্রচ্ছদঅন্যান্যশিগগিরই সিরিয়া থেকে সেনা প্রত্যাহার: ট্রাম্প

শিগগিরই সিরিয়া থেকে সেনা প্রত্যাহার: ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জোর দিয়ে বলেছেন যে, যুক্তরাষ্ট্র ‘খুব শিগগিরই’ সিরিয়া থেকে সেনা প্রত্যাহার করবে। মধ্যপ্রাচ্যে যুদ্ধে ওয়াশিংটন সাত ট্রিলিয়ন ডলার অপচয় করেছে বলেও তিনি মন্তব্য করেছেন। খবর আরটিই, পার্স টুডের।
ওহাইও-তে শিল্পকর্মীদের সামনে দেয়া ওই ভাষণে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মার্কিন বাহিনী ইসলামিক স্টেটের কাছ থেকে প্রায় সব এলাকাই উদ্ধার করেছে।
তিনি বলেন, আমরা সিরিয়া থেকে খুব শিগগিরই বেরিয়ে আসবো। এখন অন্যরা সিরিয়া সামলাক।
তবে কারা সিরিয়া সামলাবে সেটি স্পষ্ট করে বলেননি প্রেসিডেন্ট ট্রাম্প। তবে সিরিয়ায় রাশিয়া ও ইরানের ব্যাপক সংখ্যক সেনা মোতায়েন রয়েছে।

ট্রাম্প বলেন, আমরা মধ্যপ্রাচ্যে সাত ট্রিলিয়ন ডলার খরচ করেছি। কিন্তু বিনিময়ে কিছুই পাইনি। ভবিষ্যতে আমেরিকায় চাকরির সুযোগ সৃষ্টি ও অবকাঠামোগত উন্নয়নের কাজে অর্থ ব্যয় করা হবে বলে তিনি প্রতিশ্রুতি দেন। তবে ট্রাম্পের ঘোষণার মাত্র কয়েক ঘণ্টা আগেই মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগনের মুখপাত্র ডানা হোয়াইট সাংবাদিকদের বলেছেন, সিরিয়ায় এখনও অনেক গুরুত্বপূর্ণ কাজ বাকি রয়েছে।
এদিকে বৃহস্পতিবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া যাখারোভা বলেছেন, সিরিয়ায় সামরিক উপস্থিতি জোরদারের পরিকল্পনা গ্রহণ করেছে আমেরিকা। হোমস প্রদেশের আল-তানাফে মার্কিন ঘাঁটিতে ভারি যন্ত্রপাতি নিয়ে যাওয়া হয়েছে।
উল্লেখ্য, সিরিয়ার পূর্বাঞ্চলে দুই হাজারের বেশি মার্কিন সেনা মোতায়েন রয়েছে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত