spot_img
spot_img

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৮:৪৫

প্রচ্ছদঅন্যান্যসপ্তাহজুড়ে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সপ্তাহজুড়ে ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: ব্র্যাক ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং ফাস ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট।

ব্যাংকিং খাতের ব্র্যাক ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ বোনস লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ দশমিক শূন্য ৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১ দশমিক ১০ টাকা।

ব্রাক ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ এপ্রিল সকাল ১১টায় ব্রাক সিডিএম, সাভার,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১১ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

মার্কেন্টাইল ব্যাংক:

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে।

সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ দশমিক ৮৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২ দশমিক ৭৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ এপ্রিল সকাল ১১ টায় ফারস হোটেল,বিজয়নগর,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে বীমা খাতের ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৪১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৯ দশমিক ৯৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩ মে সকাল ১০ টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-১,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট:

বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরে কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি কোম্পানিটি।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ১ দশমিক ৬৮ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮ দশমিক ৫২ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ জুন, সকাল সাড়ে ১০ টায়, পিএসসি কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ এপ্রিল।

ফাস ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড:

কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ১০ টাকা এবং এককভাবে ১ দশমিক ০৩ টাকা।

এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪ দশমিক ৬৭ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৮ দশমিক শূন্য ১ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় রাওয়া কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ এপ্রিল।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত