spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৮:২৭

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যবাংলাদেশের নাগরিকত্ব পেলেন লুসি হেলেন

বাংলাদেশের নাগরিকত্ব পেলেন লুসি হেলেন

সুদীর্ঘ ৫৮ বছর ধরে বাংলাদেশে বসবাসকারী ব্রিটিশ নাগরিক লুসি হেলেন ফ্রান্সিস হল্টের হাতে বাংলাদেশের নাগরিকত্বের সনদ তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবাব বিকেলে গণভবনে আনুষ্ঠানিকভাবে লুসি হল্টের হাতে প্রধানমন্ত্রী এ সনদ তুলে দেন।

গত ৮ ফেব্রুয়ারি বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে ১৫ বছরের ভিসা ফি মুক্ত পাসপোর্ট পান লুসি হল্ট। ১৯৩০ সালের ১৬ ডিসেম্বর যুক্তরাজ্যের সেন্ট হেলেন্সে তার জন্ম। তার বাবা জন হল্ট ও মা ফ্রান্সিস হল্ট।

১৯৬০ সালে মাত্র ১৯ বছর বয়সে তিনি অক্সফোর্ড মিশনের কর্মী হিসেবে বাংলাদেশে আসেন। সেবার হাত বাড়িয়ে দেন স্থানীয় মানুষের প্রতি। মুক্তিযুদ্ধের সময় তিনি জীবনের মায়া ত্যাগ করে মানুষের সেবা করেন। দেশ স্বাধীন হওয়ার পরও তিনি বাংলাদেশে থেকে যান।

কর্মজীবন থেকে ২০০৪ সালে অবসরে যাওয়া লুসি এখনো দুস্থ শিশুদের মানসিক বিকাশ ও ইংরেজি শিক্ষা দেওয়ার পাশাপাশি শিশুদের জন্য তহবিলও সংগ্রহ করেন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত