spot_img
spot_img

শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, সকাল ৮:৪৮

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদঅন্যান্যসুন্দর শহর, সুন্দর দেশ নির্মাণের কারিগর হচ্ছে নির্মাণ শ্রমিক : পরিবেশ ও...

সুন্দর শহর, সুন্দর দেশ নির্মাণের কারিগর হচ্ছে নির্মাণ শ্রমিক : পরিবেশ ও বন মন্ত্রী

নির্মাণ শ্রমিক সংগঠনকে একটি কাঠামোতে নিয়ে এসে তাদের নিরাপত্তা, ক্ষতিপূরণ ও ইন্স্যুরেন্সের জন্য সরকারের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন পরিবেশ ও বন মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। 

শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বাংলাদেশ নির্মাণ শ্রমিক ইউনিয়ন আয়োজিত ক্ষতিগ্রস্থ শ্রমিকদের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নাজমুল হক প্রধান।

মন্ত্রী বলেন, নির্মাণ শ্রমিকরা হচ্ছে সুন্দর শহর, সুন্দর দেশ নির্মাণের কারিগর। তাদের জীবনযাপন খুব সাধারণ মানের। অথচ তারা যাদের জন্য কাজ করে তারা হচ্ছেন অর্থশালী ও বিত্তশালী। এছাড়া নির্মাণ শ্রমিকদের কোনো নিয়োগপত্র নেই। তারা কাজ করলে টাকা পায়, না করলে তাদের প্রতিদিনের অন্ন সংস্থানের কোনো নিশ্চয়তা নেই। তাই তাদেরকে সংগঠনের মাধ্যমে একটি কাঠামোতে নিয়ে আসা দরকার।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত