spot_img
spot_img

বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, রাত ১২:০১

প্রচ্ছদঅন্যান্যখালেদা জিয়ার সাথে দেখা করার অনুমতি পাওয়ার চেষ্টায় ব্যক্তিগত চিকিৎসকরা

খালেদা জিয়ার সাথে দেখা করার অনুমতি পাওয়ার চেষ্টায় ব্যক্তিগত চিকিৎসকরা

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি পাওয়ার চেষ্টা করছে বিএনপি। তবে এখনও বিএনপি চেয়ারপারসনের চিকিৎসকরা অনুমতি পায়নি বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এক্সরে ও রক্ত পরীক্ষার জন্য খালেদা জিয়াকে কোনও সরকারি হাসপাতালে নেওয়া হতে পারে। তবে তিনি সরকারি হাসপাতালে চিকিৎসা নেবেন কিনা তা এখনও জানা যায়নি।

মঙ্গলবার ডা. শুভ বলছিলেন, ‘আমরা খালেদা জিয়ার স্বাস্থ্যের ব্যাপারে খুবই উদ্বিগ্ন। আমরা ব্যক্তিগত চিকিৎসক দিয়েই তার চিকিৎসা করাতে চাই। আমরা সরকারের তৈরি করা স্বাস্থ্য প্রতিবেদনটি এখনও দেখিনি। এতে কী লেখা আছে তা আমরা জানি না। আমরা চাইবো খালেদা জিয়াকে যারা চিকিৎসা দিতেন তারা যে চিকিৎসা দেবেন সেটাই উনি গ্রহণ করবেন।’

তিনি আরও বলেন, ‘মেডিক্যাল বোর্ডের সদস্যরা তো খালেদা জিয়াকে দেখেননি, তাই তাদের চিকিৎসা গ্রহণ করার কোনও প্রশ্নই আসে না।’

মঙ্গলবার বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের বলেন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চার সদস্যের মেডিক্যাল বোর্ড খালেদা জিয়ার এক্স-রে ও রক্ত পরীক্ষার সুপারিশ করেছে। এ সংক্রান্ত প্রতিবেদন মঙ্গলবার কারা কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছে ঢাকা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

গত ১ এপ্রিল কারা কর্তৃপক্ষের অনুরোধে চার সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল। এরপর এই বোর্ডের চার সদস্য খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। প্রায় এক ঘণ্টা ধরে বোর্ড সদস্যরা পুরাতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। তার স্বাস্থ্য পরীক্ষার জন্য গঠিত বিশেষ মেডিক্যাল বোর্ডের সদস্যরা হলেন— ঢামেক হাসপাতাল অর্থোপেডিকস বিভাগের অধ্যাপক মো. শামছুজ্জামান শাহীন, নিউরোলজি বিভাগের অধ্যাপক মনসুর হাবীব, মেডিসিন বিভাগের অধ্যাপক মো. টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের অধ্যাপক সোহেলী রহমান।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত