spot_img
spot_img

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, রাত ৩:২৭

প্রচ্ছদঢাকা থেকে নেপালে মেডিকেল টিম যাচ্ছে
Array

ঢাকা থেকে নেপালে মেডিকেল টিম যাচ্ছে

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক ডা. লুৎফর কাদের লেলিনের নেতৃত্বে সাত সদস্যের একটি মেডিকেল টিম নেপালের কাঠমান্ডু যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টিমটি আগামীকাল বৃহস্পতিবার নেপালের উদ্দেশে যাত্রা করবে।  

বুধবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্তলাল সেন আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,  স্বাস্থ্য অধিদপ্তরের এ সংক্রান্ত সব কাগজপত্র এরইমধ্যে প্রস্তুত হয়েছে। চিকিৎসকরা সেখানে গিয়ে নেপালের হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে কথা বলে রোগীদের দেখবে।

তিনি আরও বলেন, আমাদের বার্ন চিকিৎসা সেবা অনেক উন্নত। কিন্তু আমাদের দেশের পুড়ে যাওয়া রোগীরা এখন অন্য দেশে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। রোগীদের যদি ঢাকায় নিয়ে আসার মতো অবস্থা থাকে তবে তাদের ঢাকায় আনা হবে।

সামন্তলাল সেন আরও বলেন,  ডা. লুৎফর কাদের লেলিন ছাড়াও ইউনিটের অন্য সদস্যরা হলেন, একই ইউনিটের ডা. হোসেন ইমাম, ডা. মনসুর রহমান, জাতীয় অর্থপেডিক হাসপাতালের (পঙ্গু হাসপাতাল) ডা. মুশফিকুর রহমান লিটন, ডা. রিয়াদ মজিদ, ঢামেক হাসপাতালের ফেরদৌস রহমান ও ডা. আব্দুল্লাহ আল মামুন।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত