spot_img
spot_img

বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, সকাল ৬:৪৭

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদরাশিয়ার ২৩ কূটনীতিককে বহিষ্কার করলো ব্রিটেন
Array

রাশিয়ার ২৩ কূটনীতিককে বহিষ্কার করলো ব্রিটেন

রাশিয়ার ২৩ কূটনীতিককে বহিষ্কার করেছে যুক্তরাজ্য। প্রধানমন্ত্রী থেরেসা মে আজ বুধবার এ ঘোষণা দিয়েছেন। রাশিয়ার সাবেক দ্বৈত গোয়েন্দা সের্গেই স্ক্রিপল ও তার মেয়ে ইউলিয়ার ওপর নার্ভ এজেন্ট গ্যাস ব্যবহারের ঘটনায় তাদের বহিষ্কার করা হলো। 

মে বলেছেন, যাদেরকে শনাক্ত করা হয়েছে তারা সবাই অঘোষিত গোয়েন্দা কর্মকর্তা। যুক্তরাজ্য ছেড়ে যাওয়ার জন্য তাদের এক সপ্তাহ সময় দেয়া হয়েছে। এসময়ের মধ্যে তারা যুক্তরাজ্য ছেড়ে যাবার সময় পাবেন।

থেরেসা মে বলেন, গেল ৩০ বছরের বেশি সময়ের মধ্যে একবারে এত বেশি সংখ্যক কূটনীতিক বহিষ্কার করা হলো। এরমধ্য দিয়ে প্রমাণিত হলো রাশিয়া আমাদের দেশের বিরুদ্ধে এর আগেও এ ধরনের কাজ করেছে।

তিনি আরও বলেন, রাশিয়ার প্রতিক্রিয়া ছিল ‘পুরোপুরি ঘৃণ্য’। রাশিয়ার তৈরি নভিচক নার্ভ এজেন্ট গ্যাসের বিষয়ে কোনো ব্যাখ্যাও চায়নি বলে জানিয়েছেন থেরেসা মে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেছেন, ওই ঘটনাকে ‘বিদ্রূপাত্মক, ঘৃণ্য ও অবাধ্যতার’ সঙ্গে ডিল করা হয়েছে।

আমরা যুক্তরাজ্যে রাশিয়ার গোয়েন্দা নেটওয়ার্ককে পুরোপুরি এলোমেলো করে দিতে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সম্মত হয়েছি। রাজ পরিবারের কোনো সদস্য বা দেশটির কোনো মন্ত্রী রাশিয়া বিশ্বকাপে যোগ দেবেন না বলেও জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত