spot_img
spot_img

বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, সকাল ৭:০৭

সর্বশেষ
বাগমারা প্রেসক্লাবের সভাপতি ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার, দ্রুত মুক্তির দাবি মহাসড়কে দুর্ঘটনা রোধে অতিরিক্ত গতির গাড়ির বিরুদ্ধে তৎপর হাইওয়ে পুলিশ মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট পরিধানে উদ্বুদ্ধ করছে হাইওয়ে পুলিশ খুলনায় বিএনপির মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ বাগেরহাটে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযান, তিন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা ইসলামী ব্যাংক ও পার্কভিউ হসপিটাল-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিঃ ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর মধ্যে ‘মোবাইল ফোনের মাধ্যমে প্রিপেইড মিটারের বিল প্রদান’ বিষয়ক চুক্তি স্বাক্ষর
প্রচ্ছদমহেশখালীতে ৩০০ কোটি ডলার ব্যয়ে হচ্ছে এলএনজি টার্মিনাল
Array

মহেশখালীতে ৩০০ কোটি ডলার ব্যয়ে হচ্ছে এলএনজি টার্মিনাল

কক্সবাজারের মহেশখালীতে ৩০০ কোটি ডলার ব্যয়ে এলএনজি টার্মিনাল নির্মিত হচ্ছে।

এ লক্ষ্যে মিতসুবিশি করপোরেশন ও এর সহযোগী প্রতিষ্ঠান ডায়মন্ড গ্যাস ইন্টারন্যাশনালের সঙ্গে সমঝোতা স্মারকে সই করেছে বাংলাদেশের সামিট করপোরেশন।

গত মঙ্গলবার সিঙ্গাপুরে বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্পমন্ত্রী লিম হং কিয়াংয়ের উপস্থিতিতে এই সমঝোতা স্মারক সই হয়।

রয়টার্স এক খবরে বলেছে, এই সমঝোতা স্মারকের আওতায় কোম্পানিগুলো যৌথ উদ্যোগে মাতারবাড়িতে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনাল নির্মাণ করবে।  টার্মিনাল থেকে দিনে ১৫০ কোটি ঘনফুট পর্যন্ত গ্যাস সরবরাহ করা যাবে।

একইসঙ্গে ১২০০ মেগাওয়াটের দুটি গ্যাসচালিত বিদ্যুৎ কেন্দ্র, তার জন্য উচ্চ ভোল্টেজের সরবরাহ লাইন প্রতিষ্ঠা এবং এলএনজি আমদানি করবে তারা।

সামিট পাওয়ারের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান বলেন, বাংলাদেশে ক্রমবর্ধমান জ্বালানি, বিদ্যুৎ ও প্রযুক্তি চাহিদা পূরণে এই স্মারক সই সামিট পাওয়ার ইন্টারন্যাশকে আরও এগিয়ে নেবে।

মন্তব্য করুন:

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

spot_img
spot_img
spot_img

সর্বাধিক পঠিত